নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

ফতুল্লায় হোসিয়ারী মালিক কর্তৃক নারী শ্রমিক ধর্ষিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:২৩, ৫ ডিসেম্বর ২০২২

ফতুল্লায় হোসিয়ারী মালিক কর্তৃক নারী শ্রমিক ধর্ষিত

ফতুল্লায় এক কিশোরী (১৫) কে জোড় পূর্বক ধর্ষনের অভিযোগ উঠেছে এমব্রয়ডারি কারখানার মালিক জোবায়ের ওরফে হৃদয় মোল্লা (২৭) নামের এক লম্পটের বিরুদ্ধে। ভুক্তভোগী কিশোরী ঐ কারখানার শ্রমিক বলে জানা যায়। 

 

 

 বুধবার দিবাগত রাতে ফতুল্লার দাপা রেইনবো ডাইং মোড়স্থ ভাই ভাই হোসিয়ারী নামক একটি এমব্রডারি কারখানার  ভিতর এ ঘটনা ঘটলে বিষয়টি প্রকায় পায় রোববার রাতে।

 

ধর্ষনের ঘটনাটি ধামাচাপা দিতে একটি প্রভাবশালী মহল ধর্ষকের পরিবারের নিকট থেকে হাতিয়ে নিয়েছে ২৮ হাজার টাকা। বিষয়টি এড়িয়ে যাওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় মহিলা মেম্বারেরও বিরুদ্ধে। 

 

তবে ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার উম্মে কুলসুম আখিঁ জানায়, ঘটনার পরপর ভুক্তভোগী মেয়েটিকে নিয়ে মেয়েটির মা তার নিকট বিচার প্রার্থনায় এসেছিলো। সে ধর্ষনের ঘটনা জানতে পেরে বিষয়টি এড়িয়ে যান।

 

ভুক্তভোগীর কিশোরী জানায় গত এক বছর পূর্বে দাপা এলাকায় অবস্থিত ভাই ভাই হোসিয়ারী নামক একটি প্রতিষ্ঠানে নারী শ্রমিক হিসেবে যোগদান করেন তিনি। যোগদানের কিছুদিন পর থেকেই প্রতিষ্ঠানের মালিক জোবায়ের ওরফে হৃদয় মোল্লা বিভিন্ন সময়ে তাকে কু-প্রস্তাবসহ নানা ভাবে হয়রানী করে আসত।

 

গত বুধবার রাতে নাইট ডিউটি করার কথা বলে লম্পট জোবায়ের ওরফে হৃদয় মোল্লা তাকেসহ আরো দুইজন শ্রমিককে থাকতে বলেন। এক পর্যায়ে কিছুক্ষন পর জোবায়ের তাকে পাশের রুমে ডেকে নিয়ে আসেন এবং রুমের লাইট নিভিয়ে দিয়ে তার হাত এবং পা রসি দিয়ে টেবিলের সাথে বেদে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করেন।

 

ধর্ষন শেষে এ ঘটনার বিষয়ে কাউকে জানালে তার ছোট বোনকে হত্যা করবে বলে হুমকি প্রদান করা হয়। পরবর্তীতে ঐ কিশোরী শ্রমিক তার ছোট বোনের জীবনের নিরাপত্তার কথা ভেবে কয়েকদিন ধর্ষনের ঘটনা গোঁপন রাখার পর মেয়েটির শারীরিক ভাবে অসুস্থবোধ করলে মেয়েটির মা’কে বিস্তারিত সব জানানো হয়।

 

পরে কিশোরীর মা স্থানীয় নারী মেম্বারের নিকট গেলে সে তাদের কে তাড়িয়ে দেয়। পরবর্তীতে এক কান দু- কান করে স্থানীয় প্রভাবশালী একটি মহল জানতে পেরে বিষয়িট মিমাংসা করার কথা বলে ধর্ষকের পরিবারের নিকট থেকে ২৮ হাজার টাকা হাতিয়ে নেয়।

 

রোববার রাতে সাংবাদিকরা জানতে পেরো ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জানতে পেরে ভুক্তভোগী কিশোরীর পরিবার পরিবারের সদস্য আইনি আশ্রয়ের পরামর্শ দিলে তারা আইনি আশ্রয় গ্রহনে থানায় আসেন।