নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২০ মে ২০২৪

ফতুল্লার লালপুরে বাড়ছে অপরাধ প্রবনতা, হাত বাড়ালেই মাদক

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:১৯, ২৫ ডিসেম্বর ২০২২

ফতুল্লার লালপুরে বাড়ছে অপরাধ প্রবনতা, হাত বাড়ালেই মাদক

ফতুল্লার লালপুর পৌষাপুকুর পাড় এলাকায় অপরাধ প্রবনতা অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত হচ্ছে চুরি, ছিনতাই। প্রকাশ্যে কেনা বেচা হচ্ছে মাদক।


স্থানীয় সচেতন মহলের মতে প্রশাসনের নির্লিপ্ততার সুযোগ কে কাজে লাগিয়ে এক শ্রেনীর অপরাধিরা চুরি, ছিনতাই, মাদক ব্যবসা সহ নানা অপরাধের জন্ম দিয়ে স্থানীয়বাসীর জীবন যাত্রাকে করে তুলেছে অসহনীয় যন্ত্রণাময়।


স্থানীয় একাধিক মহলের মতে, লালপুর পৌষাপুকুর পুকুর পাড় এলাকায় অতিতের যে কোন সময়ের মাদকের ভয়াবহ ছড়াছড়ি প্রতিটি অলি-গলিতে। হাত বাড়ালেই মিলছে গাঁজা ও ইয়াবা ট্যাবলেট। এ সকল মাদক সহজলভ্য হয়ে উঠায় দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে মাদক সেবীদের সংখ্যা। মদদকের টাকা সংগ্রহে জন্ম দিচ্ছে চুরি, ছিনতাইয়ের মতো ঘটনা। 


বেশ কয়েকটি চুরি ও ছিনতাই ঘটনায় থানায় অভিযোগ হলেও ফলাফল অনেকটাই শূন্য। ফলে কেউ আর প্রশাসনের দ্বারস্থ্ হচ্ছেনা। সাম্প্রতিক সময়ে দুটি অটোরিক্সার গ্যারেজ থেকে পাচটি অটোরিক্সা চুরি করে নিয়ে গেছে চোরেরা। যার একটি ও উদ্ধার হয়নি। আটক হয়নি কোন চোর।


জানা যায়, মাদক বিক্রি ও সেবনের দুটি স্পট রয়েছে পৌষাপুকুর পাড় এলাকায়। যার একটি হচ্ছে পৌষা পুকুর পাড় তিন রাস্তা মোড় সংলগ্ন সুমনের বাড়ী ও অপরটি হচ্ছে পুরতন মন্দির গলি সংলগ্ন পোড়া বাড়ী।

 

এ দুটি বাড়ীতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে মাদক বিক্রি সেবন।সূত্রটির মতে, গাজা বিক্রি করছে টিটু, আলম, লাল চান ইয়াবা বিক্রি করছে এছাড়া ও প্রায় ২০-২৫ জন খুচড়া আকারে পৌষাপুকুর পাড়, আলামিনবাগ এলাকায় মাদক বিক্রি করে থেকে।


স্থানীয় ইউপি সদস্য মাইনুদ্দিন জানায়,এ বিষয়গুলো তুলে ধরে তিনি ইতিমধ্যেই প্রশাসনের সাহায্য চেয়েছেন। তাছাড়া মাদকের অপব্যবহার রোধে এবং সচেতন গড়ে তুলতে তিনি অতি শীঘ্রই মাদক বিরোধী সভা আয়োজন করবেন। মাদক ও অপরাধ দমনে তিনি প্রশাসনের পাশাপাশি সকলের সহোযোগিতা কামনা করছেন।
 

সম্পর্কিত বিষয়: