নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

রূপগঞ্জের শীতলক্ষ্যায় জাহাজের ট্যাংকারে বিস্ফোরণ, মৃত বেড়ে ৩

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০০, ১১ জুন ২০২৩

রূপগঞ্জের শীতলক্ষ্যায় জাহাজের ট্যাংকারে বিস্ফোরণ, মৃত বেড়ে ৩

রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে জাহাজে অগ্নিকান্ডে অগ্নিদগ্ধ মো রুবেল (৩৮) মারা গেছেন। এ নিয়ে এই অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিনজনে। শনিবার (১০ জুন) দিবাগত রাত একটার দিকে রুবেল মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আবাসিক সার্জন মো তরিকুল ইসলাম। 


তিনি জানান, রুবেলের শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল। বর্তমানে সোহেল ও ইমতিয়াজ নামে আরও দুইজন চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি। এর আগে তাজুল ইসলাম লিয়ন (২২) ও হুমায়ুন কবির (৫৪) নামে দুজন মারা গেছেন।


উল্লেখ্য, গত ৩ জুন নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে নোঙর করা তেলবাহী জাহাজের ট্যাংকারে বিস্ফোরণে আটজন দগ্ধ হন। শনিবার রাত দেড়টার দিকে রূপগঞ্জ উপজেলার গাজী সেতুর পাশে দড়িকান্দি ডকইয়ার্ডের জেটিতে নোঙর করা ‘ওটি সাংহাই-৮’ নামে তেলবাহী ট্যাংকারটিতে এই বিস্ফোরণ ঘটে।


তেল খালাস করার পর খালি জাহাজটি নোঙর করা ছিল ; কিন্তু ট্যাংকারের ভেতরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে। মূহূর্তেই আগুন ধরে গেলে জাহাজের শ্রমিক ও কর্মচারীদের আটজন দগ্ধ হন। পরে আহতদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।


এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ছিল পাঁচজন, যাদের তিনজনের শ্বাসনালী পুড়ে যায়। আর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আগেই ছেড়ে দেয়া হয়েছে।