নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

সোনারগাঁয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাতি ও অপহরণকালে গ্রেপ্তার ৬ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:১১, ২৫ আগস্ট ২০২৩

সোনারগাঁয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাতি ও অপহরণকালে গ্রেপ্তার ৬ 

সোনারগাঁয়ে আইনশৃংখলা বাহিনীর পরিচয়ে ডাকাতি ও অপহরণকালে আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ আগস্ট).রাতে সোনারগাঁ উপজেলার পাকুন্দা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 


এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ডাকাতি করা নগদ টাকাসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল সরঞ্জাম ও আইনশৃংখলা বাহিনীর নকল পোশাক।  শুক্রবার (২৫ আগষ্ট) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা। 


তিনি জানান, বৃহস্পতিবার রাতে ডাকাতি শেষে পালানোর উদ্দেশ্যে একদল ডাকাত টয়োটা কোম্পানির একটি হাইয়েস গাড়ি নিয়ে পাকুন্দা সেতু এলাকায় পুলিশের চেকপোস্ট অতিক্রম করছিল। এসময় ডাকাতদের কাছে জিম্মি থাকা এক ব্যক্তি চিৎকার দিলে বিষয়টি টহল পুলিশের নজরে আসে। 


তখন ডাকাত দল পালানোর চেষ্টা করলে পুলিশ হাইয়েস গাড়িটিসহ মো শামিম হোসেন, আরিফুল ইসলাম, নাহিদুল ইসলাম, মিলন, রায়হান সরকার মামুন ও নয়ন নামে ডাকাত দলের ছয়জনকে গ্রেফতার করে। 


পরে তাদের তল্লাশি করে জিম্মি করা ব্যক্তির কাছ থেকে ডাকাতি করা নগদ নব্বই হাজার টাকা, চারটি মোবাইল ফোন, একটি খেলনা পিস্তল, ডিবি ও ডিএমপি পুলিশের লোগো ছাপানো একটি কটি, এক সেট অকেজো ওয়ারলেস, এক জোড়া পুলিশের হাত কড়া, চাইনিজ কুড়াল, টর্চ লাইট ও লাঠিসোটাসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমান সরঞ্জাম। 


জেলা পুলিশের এই কর্মকর্তা বলেন, ডাকাত দল সোনারগাঁ উপজেলার এশিয়ান হাইওয়ে রোড়ের নয়াপুর কাঠালিয়াপাড়া এলাকায় কনফিডেন্স ব্যাটারী কারখানার সামনের রাস্তা থেকে মৃনাল কান্তি রায় নামের ওই ব্যক্তিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের ব্যবহৃত হাইয়েস গাড়িতে জোর করে তুলে নেয়। পরে ওই ব্যক্তিকে স্বর্ণ চোরাকারবারি আখ্যা দিয়ে তার হাত-পা ও চোখ বেঁধে সাথে থাকা নব্বই হাজার টাকা লুটে নিয়ে তাকেসহ পালানোর সময় ডাকাতরা পুলিশের কাছে ধরা পড়ে। 


তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং গাড়িতে থাকা ব্যক্তিকে রাস্তা থেকে হাত পা বেঁধে গাড়িতে তুলে তার নব্বই হাজার টাকা ডাকাতি করেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। 


এ ঘটনায় গ্রেপ্তারকৃত ডাকাত দলের ছয়জনের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা প্রক্রিয়াধিন রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।