নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ মে ২০২৪

নাসিকের বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩১, ২ সেপ্টেম্বর ২০২৩

নাসিকের বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবিতে বন্দরে মানববন্ধন করেছে কদম রসুল অঞ্চলের করদাতাগন।  এছাড়াও মানবন্ধনে শীতলক্ষ্যা নদীর পূর্ব পাড়ের ১৯নং ওয়ার্ড হইতে ২৭নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ অংশ নেন।

শনিবার (২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায়  বন্দর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। 

নাসিক ২২নং ওয়ার্ডের বাসিন্দা ইউসুফ মিয়ার সভাপতিত্বে এড. নাঈমুল ইসলাম তপনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সালাউদ্দিন, মোজাম্মেল হক, শাহ আলম, ইঞ্জিনিয়ার আ. সালাম প্রমুখ। 

মানববন্ধনে বক্তরা বলেন, নাসিক আমাদের মাথায় অতিরিক্ত করের বোঝা চাপিয়ে দিয়েছেন,  যা আমাদের জন্য কষ্ট সাধ্য হয়ে পড়েছে।

এ বিভিন্ন কর বৃদ্ধি ছাড়াও এখন হোল্ডিং ট্যাক্স চাপিয়ে দেয়া হয়েছে। এব্যাপারে আমরা এমপির শ্মরনাপন্ন হলেও  তিনি তা আমলে নেননি। তিনি বলেন বিষয়টি  সিটি করপোরেশনের ব্যাপার।আমাদের একটাই দাবি তিনি বর্ধিত কর প্রত্যাহার করে আগের টা  বহাল রাখবেন। 

বক্তরা আরো বলেন, আমাদের কাছ থেকে যৌক্তিক হারে কর নেয়া হলেও সেই তুলনায় উন্নয়ন হয়না। আজো অনেক রাস্তার বাতি খারাপ, সময় মত রাস্তা পরিস্কার করা হয় না। রাস্তার পাশে ময়লার স্তুপ পড়ে থাকে।  

আমরা যে হারে কর দিয়ে যাচ্ছি সে তুলনায় নাগরিক সেবা পাচ্ছে না। আমরা বর্ধিত কর প্রত্যাহারের দাবি জানাচ্ছি। নাসিক একটি মাত্র খাত কর বৃদ্ধির আপত্তির জন্য ফর্ম ছাড়ে। যে ফর্মটি ছাপাতে খরচ মাত্র ২ টাকা, তার বেশী হবে না। সেই ফর্মের মূল্য ২শ’ টাকা নেওয়া হচ্ছে।

১৯ থেকে ২৭ পর্যন্ত ৯ টি ওয়ার্ডে  ১৭ হাজার হোল্ডিং রয়েছে। আপত্তি ফর্মের প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে  নাসিক কর্তৃপক্ষ । তবে আমরা বর্ধিত করে টেক্স দেব না। পুরনো হারে সিটি টেক্স/কর দিতে আমরা প্রস্তুত।