নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

অবরোধ কর্মসূচি পালন করায়

রূপগঞ্জে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে ছাত্রলীগের হামলা, ভাংচুর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৪:৫৩, ২ নভেম্বর ২০২৩

রূপগঞ্জে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে ছাত্রলীগের হামলা, ভাংচুর

নারায়ণগঞ্জের উপগঞ্জ উপজেলায় ছাত্রদল নেতার বাড়ি-ঘর ও যুবদল নেতার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে বলে অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। বুধবার (১ নভেম্বর) রাতে উপজেলার সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন  এলাকা ও কাঞ্চন এলাকায় ঘটনাটি ঘটে।


রূপগঞ্জ উপজেলা যুবদল নেতা আবু মোহাম্মদ মাসুম জানান, কেন্দ্রীয় বিএনপি'র নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনিরের পক্ষে অবরোধের দ্বিতীয় দিনে ৩শ ফুট সড়ক অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ গাড়ি ভাঙচুর বিক্ষোভ প্রদর্শন করেন তারা। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি তানজির আহমেদ রিয়াজের নেতৃত্বে ২শ থেকে ৩শ  জনের একদল তার রূপগঞ্জ সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন নিজ বাড়িতে ব্যাপক হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় আবু মাসুম বাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যান। তার পরিবারের সদস্যদের হামলাকারীরা প্রাণনাশসহ তার নানা ধরনের হুমকি দিয়ে আসে। হামলাকারীরা ঘরে প্রবেশ করে প্রতিটি কক্ষ ভাঙচুর করে। ঘরের ভেতরে থাকা টিভি, ফ্রিজ, এসি ভেঙে ফেলা হয়। বাদ যায়নি টয়লেটের কমোডও। এ ছাড়া আলমারিতে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় তারা। এছাড়া কাঞ্চন এলাকায় যুবদল নেতা আনিসুর রহমান শরীফের ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা ভাংচুরের ঘটনা ঘটানো হয়েছে।


তবে, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানজির আহমেদ রিয়াজ তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা দাবি করে বলেন, আবু মাছুম খুবই হিংস্র এবং সন্ত্রাসী মূলক চরিত্রধারী ছাত্রদলের একজন নেতা, তার দলের ভিতরে তাকে নিয়ে অনেক কোন্দল রয়েছে সেই কোন্দলকে কেন্দ্র করে তারা নিজেরাই ঝগড়া বিবাদ সৃষ্টি করে বাড়ি ভাঙচুর করতে পারে। অথবা তারা নিজেরাই ভাঙচুর করে আওয়ামী লীগের সুনাম নষ্ট করার চেষ্টায় এ ধরনের আত্মঘাতিক কাজ করতে পারে।


জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল-গ) আবির হোসেন বলেন, রূপগঞ্জ সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন একটি বাড়িতে ভাঙচুরের খবর পেয়ে রূপগঞ্জ থানার একটি টিম সেখানে গেছে। তবে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। কারা এই হামলা চালিয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।