নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ মে ২০২৪

আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০৫, ২৬ জানুয়ারি ২০২৪

আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসায়ী মো. আলী হোসেন (৪৫) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় তার বসত বাড়ির ছাদের সিড়ি সংলগ্ন একটি কক্ষ হতে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়।  

উদ্ধারকৃত ভিওআইপি সরঞ্জামের মধ্যে রয়েছে ২১টি ভিওআইপি সিমবক্স, ২ টি লেপটপ, ১টি সিপিও, ২টি আইপিএস, ২ টি আইপিএস এর ব্যাটারি, ২ ইউপিএস (স্টেবিলাইজার), ২টি রাউটার, ৪টি রাউটার সুইজ, ৩২৬৮ পিস সিমকার্ড, ২০টি বিভিন্ন ধরনের ক্যাবল ২ টি হার্ডডিক্স, ৩ টি র‌্যাম,  ১ টি মোবাইল ও ৫টি মডেম।

শুক্রবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে র‌্যাব-১১’র এএসপি সনদ বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন। এরআগে উপজেলার ঝাউগরা এলাকায় অভিযান চালিয়ে মো. আলী হোসেনকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আলী হোসেন অবৈধভাবে ও সরকারী অনুমোদন ছাড়া ভিওআইপি সিমবক্স ও ভিওআইপি সরঞ্জামাদি তার বাসার ঐ কক্ষে অবৈধ ভাবে স্থাপন করে বাংলাদেশ ও বহির্বিশ্বে অবৈধভাবে যোগাযোগ এর মাধ্যমে লাখ লাখ টাকা সরকারী রাজস্ব কর ফাঁকি দিয়া অবৈধ ভাবে ব্যবসা পরিচালনা করে অবৈধভাবে টাকা উপার্জন করে আসছিল। 

এ ছাড়াও সে ভিওআইপি এর মাধ্যমে টেলিযোগাযোগ ব্যবস্থা স্থাপন করে অবৈধভাবে আন্তর্জাতিক কল রাউট করতো। টেলিযোগাযোগ সেবা প্রদানের ক্ষেত্রে সরকারের রাজস্ব ও চার্জ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে যান্ত্রিক, ভার্চুয়াল ও সফটওয়্যার ভিত্তিক কৌশল অবলম্বন করে অবৈধভাবে আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ সেবা প্রদান করে আসছিল।

সে দীর্ঘদিন ধরে বিটিআরসির চোখ ফাঁকি দিয়ে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে দীর্ঘদিন ধরে অবৈধ টেলিযোগাযোগ সেবা দিয়ে যাচ্ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে।