নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

ভাইকে বল্লমের আঘাতে হত্যা, ২২ বছর পর গ্রেপ্তার  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৩, ২৭ মে ২০২৩

ভাইকে বল্লমের আঘাতে হত্যা, ২২ বছর পর গ্রেপ্তার  

ছোট ভাইয়ের বল্লমের আঘাতে বড় ভাই খুনের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমির হামজাকে (৫২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

এর আগে গ্রেপ্তার এড়াতে তিনি বাইশ বছর পলাতক ছিলেন। শনিবার (২৭ মে) বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মো. বিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান।


শুক্রবার (২৬ মে) সোনারগাঁয়ের কিউট পল্লী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামি আমির হামজা সোনারগাঁয়ের কাঁচপুর মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়ার ছেলে।শুক্রবার সোনারগাঁ থানাধীন কাঁচপুরের কিউটপল্লি এলাকা থেকে আমির হামজাকে আটক করা হয়। তিনি স্থানীয় মানিক মিয়া বেপারির ছেলে।


প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, নিহত জয়নাল আবেদীন এবং আসামি আমির হামজা উভয়ই সোনারগাঁয়ের কাঁচপুরের মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়া বেপারির ছেলে। নিহত জয়নাল তিন বিয়ে করেছিলেন। 
বে কোনো স্ত্রীর সঙ্গেই তার সংসার বেশি দিন স্থায়ী হয়নি। পরে জয়নাল চতুর্থ বিয়ে করেন। তার প্রথম স্ত্রীকে ছোট ভাই আমির হামজা ফুসলিয়ে বিয়ে করেছিলেন। 


এ নিয়ে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে ২০০১ সালের ২৩ জানুয়ারি পারিবারিক বিরোধের জের ধরে বড় ভাই জয়নাল তার ছোট ভাই আমির হামজার বল্লমের আঘাতে নিহত হয়।


এ ঘটনায় জয়নালের স্ত্রী বাদী হয়ে সোনারগাঁ থানায় আসামি আমির হামজার নামে একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডের পর থেকে আমির হামজা কৌশলে আত্মগোপনে ছিলেন। 


তিনি পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই গত ২৫ মে দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামি আমির হামজাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।