নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

গণতন্ত্র রক্ষা করতে আরেকটি যুদ্ধ করবে এদেশের মানুষ : আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৫, ৩ জুন ২০২৩

গণতন্ত্র রক্ষা করতে আরেকটি যুদ্ধ করবে এদেশের মানুষ : আজাদ

বিএনপি'র নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয় সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, শহীদ প্রেসিডেন্ট রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আজকে উনার ঘোষণার কারণেই দেশের মানুষ স্বাধীন বাংলাদেশ পেয়েছে। এদেশের মানুষ যুদ্ধ করেছে। 


এদেশের মানুষ বরাবরই প্রতিবাদ মুখর আপনারা তা জানেন। ভাষার জন্য আন্দোলন করেছে, স্বাধীনতা যুদ্ধ করেছে। এদেশের মানুষ গণতন্ত্রকে রক্ষা করার জন্য আরেকটি যুদ্ধ করবে। সেই যুদ্ধের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাবে ইনশাল্লাহ। আর এদেশের নেতৃত্ব দিবেন এদেশের গণমানুষের নেতা আমাদের রাজনৈতিক অভিভাবক এদেশের বীর তারেক রহমান।


শনিবার (৩ জুন) দুপুরে শহরের কিল্লারপুলে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের উদ্যোগে বিএনপি'র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।


তিনি বলেন, দেশে লোডশেডিং দ্রব্যমূলের উর্ধবগতি। এদেশের মানুষ ভালো নেই। এদেশের মানুষ শান্তিতে নেই। তার জন্য কি করতে হবে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে হবে। অচিরে আন্দোলনের ডাক আসছে। আজকের দিনে আসুন আমরা সবাই মিলে অঙ্গীকার করি। 


আমাদের নেতা এদেশের কোটি মানুষের স্পন্দন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নেতৃত্বে কঠিন থেকে কঠিনতর আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাবো ইনশাল্লাহ। সেই সরকার পতনের আন্দোলনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পাশাপাশি অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের রাজপথে সবচেয়ে বেশি ভূমিকা পালন করবেন। মহানগর যুবদল পাঁচদিন ব্যাপী যে কর্মসূচি দিয়েছে তার সফলভাবে পালন করায় মহানগর যুবদলের সকল নেতাকর্মীকে আমি ধন্যবাদ জানাচ্ছি।


তিনি আরও বলেন, আজকের রূপগঞ্জের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বাসি উপলক্ষে একটি অনুষ্ঠানে স্থানীয় সংসদের নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের গুন্ডাবাহিনীরা সে অনুষ্ঠানে হামলা চালিয়েছে আমি আজকের এই প্রোগ্রাম থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


আলোচনা সভা শেষে বিএনপি'র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে অসহায় ও দুঃস্থদের তবারক বিতরণ করা হয়।


নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু'র সভাপতিত্বে ও মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু,  বিশেষ অতিথি কেন্দ্রীয় যুবদলের ১ম সদস্য সাদেকুর রহমান সাদেক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, মহানগর যুবদলের  যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি।


সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সহ-সভাপতি শাকিল আহমেদ, বন্দর উপজেলা বিএনপি'র যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ লিটন।


এছাড়াও উপস্থিত ছিলেন, মহানগর যুবদলের সাবেক সহ- সভাপতি গোলাম কিবরিয়া, সাবেক যুগ্ম সম্পাদক নূরে এলাহী সোহাগ, সাবেক সহ- সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, পারভেজ খান, সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সহ- সম্পাদক আলী ইমরান শামীম, যুুুুবদল নেতা ফয়েজ উল্লাহ সজল, রাফি উদ্দিন রিয়াদ, সাইফুল ইসলাম আপন, সাজ্জাদ হোসেন কমল, কামরুল হাসান, মিনহাজ মিঠু, জোনায়েদ মোল্লা, রিয়াজুল আলম ইমন, হাবিবুর রহমান মাসুদ, রেজাউল করিম রেজা, এ এইচ সৌরভ, মো. শাহরিয়ার, আঃ হাকিম, ইব্রাহীম, মিজাম, মাহবুল আলম, রহমান, এস এম এলিন, মো. রনি, মোক্তার হোসেন, ফারুক হোসেন, ইব্রাহীম মোল্লা, আরিফ আহম্মেদ সাউদ, লিটন, বিল্লাল হোসেন, স্বপন, মিন্টু, লিটন, মিরাজুল ইসলাম জনি, জহিরুল ইসলাম, তারেক সোবহান বাবু, নুরুল ইসলাম, মো. জামান, শামীম, জেকি, হাবিব, হারুন অর রশিদ, শরীফ পাঠান, মোতালেব হোসেন প্রমূখ। এছাড়াও নারায়ণগঞ্জ মহানগর যুবদল, বন্দর, সিদ্ধিরগঞ্জ, সদর থানা ও ওয়ার্ড পর্যায়ের যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

সম্পর্কিত বিষয়: