নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ মে ২০২৪

ফেস্টুন, বিলবোর্ড, ব্যানারে ছেয়ে গেছে শহর : কর্মচাঞ্চল্যে নেতাকর্মীরা 

নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৩১, ২৭ জুলাই ২০২৩

নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

আগামী ৩১জুলাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি চলছে। নগরীর খানপুর হাসপাতাল রোড সম্মেলন অনুষ্ঠিত হবে এই সম্মেলন।

সম্মেলন ঘিরে শহরজুড়ে সাজ সাজ রব। ফেস্টুন, বিলবোর্ড, ব্যানারে ছেয়ে গেছে শহর। সম্মেলন নিয়ে নেতাকর্মীদের মধ্যে কর্মচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সম্মেলনটিকে সাফল্যমন্ডিত করতে বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন  কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।


ইতিমধ্যে সম্মেলনকে সফল করতে গঠন করা হয়েছে জেলা ও মহানগরে পৃথক পৃথক সম্মেলন প্রস্তুতি কমিটি। আর সম্মেলনটিকে জাঁকজমকপূর্ণ ও প্রআনবন্ত করতে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দরা।


আগামী ৩১ জুলাই জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে- বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক এমপি, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা।


এদিকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নতুন কমিটির মাধ্যমে নেতৃত্ব পরিবর্তনের পাশাপাশি সংগঠনের গতি ফিরবে বলে প্রত্যাশা তৃণমূলে।


আর কারা আসছেন সংগঠনের নতুন নেতৃত্বে তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে প্রতিনিয়ত কৌতুহল বাড়ছে। জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দিনক্ষণ যতোই সামনে এগিয়ে আসছে, পদপ্রত্যাশী নেতাদের মধ্যে ততোই বাড়ছে স্নায়ুর লড়াই।


নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী  স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদে আলোচনায় রয়েছে একাধিক প্রার্থী।


জেলা স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদে আলোচনায় রয়েছে ঢাকা কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি ছগির আহম্মেদ, জেলা পরিষদের সাবেক সদস্য ও সদ্য ঘোষিত সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম, জেলা ছাত্রলীগের সাবেক নেতা জামির হোসেন রনি। 


আর মহানগর স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদে আলোচনায় রয়েছে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম জয়, সাবেক ছাত্রলীগ নেতা তাহের উদ্দিন আহমেদ সানি, কায়কোবাদ রুবেল।


এবিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি মো. জুয়েল হোসেন বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।

 

প্রথম বারের মতো সম্মেলন। সম্মেলনটিকে স্মরনীয় করে রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সৌন্দর্য বৃদ্ধি ও জাঁকজমকপূর্ণ করে তুলতে।


তিনি বলেন, আমার নেতা একেএম শামীম ওসমান এমপি মহোদয় বলেছে সম্মেলনের সৌন্দর্যের জন্য যা যা প্রয়োজন তাই করবে। সৌন্দর্যের যেন কোন ত্রুটি না থাকে। কারণ নারায়ণগঞ্জ একটি ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী জেলা। আর সেই ভাবেই সম্মেলনকে সাফল্যমন্ডিত করতে আমরা কাজ করছি।


তিনি আরও বলেন, আমি দীর্ঘদিন যাবত নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সাথে পালন করেছি। এবারের সম্মেলনেও আমি সভাপতি প্রার্থী হয়েছি।

 

দল যদি আমাকে যোগ্য মনে করে, তাহলে আমাকে পুনরায় আবারও সভাপতি দায়িত্ব দিবে। সে ক্ষেত্রে দলের সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত। আমি রাজপথের নেতা রাজপথেই আছি রাজপথেই থাকবো।