নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

জলাবদ্ধতা নিরসন ও দূর্ভোগ কমাতে ডিএনডিবাসীর কাছে যাচ্ছেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩৪, ১ জুলাই ২০২৩

জলাবদ্ধতা নিরসন ও দূর্ভোগ কমাতে ডিএনডিবাসীর কাছে যাচ্ছেন শামীম ওসমান

সিদ্ধিরগঞ্জে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) বাঁধের অভ্যন্তরের জলাবদ্ধতা নিরসনে এবং বাঁধের মধ্যে বসবাসকারী জনগোষ্ঠীর দুঃখ-দুর্দশার কথা বিবেচনা করে তাদের কাছে গিয়ে তাদের সমস্যা শুনে সেটি সমাধানের তড়িৎ উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

রোববার (১ জুলাই) দুপুরে ডিএনডি বাঁধের বিভিন্ন এলাকা পরিদর্শন করে পানিসম্পদ মন্ত্রণালয়, ডিএনডি এলাকার জনপ্রতিনিধি ও সাধারণ মানুষের সাথে কথা বলে তাদের সমস্যা শুনে সেটি সমাধানের তড়িৎ উদ্যোগ নেয়া হবে।

দুপুরে সেখানে উপস্থিত থাকবেন ডিএনডি এলাকাগুলোর জনপ্রতিনিধি, স্থানীয় বাসিন্দা, ডিএনডি প্রকল্পের কাজে যুক্ত সেনাবাহিনীর দায়িত্বশীলরা। 

শামীম ওসমান বলেন, আমি নিজেই বিষয়টি দেখতে ও প্রকল্পের দায়িত্বরতদের সাথে রোববার কথা বলে বিষয়টি কিভাবে দ্রুত সমাধান করা যায় এবং মানুষের দুর্ভোগ কিভাবে লাঘব করা যায় সেটি করার ব্যবস্থা করবো। জনপ্রতিনিধিদের ও স্থানীয়দের সাথে আলোচনা করে সেটি যেভাবে দরকার সেভাবেই করবো। মানুষ কষ্ট দুর্দশা দূর করাটাই এখানে মূল লক্ষ্য।

এর আগে ঈদের আগের দিন থেকে টানা বর্ষণে ডিএনডির অভ্যন্তরে সিদ্ধিরগঞ্জ, পাগলা, ফতুল্লা, কুতুবপুর, মুন্সিবাগ, শহীদবাগ, মিজমিজি, কদমতলী, কদমতলী পশিম, কালু হাজী রোড, ধনু হাজী রোড, ফতুল্লার শান্তিধারা, গিরিধারা, জালকুড়ি, ভুইগড়সহ বিভিন্ন এলাকার জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে চরম বিপাকে পড়েন এখানকার বাসিন্দারা।