নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

সাম্প্রদায়িক দাঙ্গা দিয়েই উৎপত্তি তাদের : পাট ও বস্ত্র মন্ত্রী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:৪৪, ২ জুলাই ২০২২

সাম্প্রদায়িক দাঙ্গা দিয়েই উৎপত্তি তাদের : পাট ও বস্ত্র মন্ত্রী

পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ছোটবেলা থেকে দেখতেছি  রথ যাত্রা উৎসব আনন্দ উৎসবে পরিনত হয়। ছোটবেলার এই উৎসবের সাথে অনেক সুন্দর সুন্দর স্মৃতি রয়েছে।  

 

একটা গান আছে না, আগে কি সুন্দর দিন কাটাইতাম। সত্যিই আগে আমরা কিন্তু অনেক সুন্দর দিন কাটাইতাম। কিন্তু কোথায় থেকে সেই টেরোরিজম, টেরোরিস্টের উৎপত্তি হলো? কিছু কিছু রাজনৈতিক দল আছে, সাম্প্রদায়িক দাঙ্গা দিয়েই উৎপত্তি তাদের। 

 

এই একটা টেরোরিজম আসার পর থেকে  আমাদের মধ্যে কেমন যেন একটা দূরত্ব শুরু হলো। বঙ্গবন্ধু আমাদের ধর্মনিরপেক্ষ রাষ্ট্র দিয়ে গেছেন। আমরা সেই ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রতে মানি। ধর্ম যার যার উৎসব সবার। ছোটবেলা থেকেই সকল ধর্মের মানুষ একে অপরের উৎসবে যেতাম। এটাই হলো আনন্দ।  

 

শুক্রবার (১ জুলাই) বিকালে দেওভোগ  রাধাগোবিন্দ মন্দিরে  আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন)রথযাত্রা উৎসব উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

 

তিনি আরো বলেন, আজকের উৎসবে মেয়র সেলিনা হায়াৎ আইভী রথের রসি টানবেন। আমি থাকলে আমিও ওনার সাথে রসি টানতে চেষ্টা করব। এটাই আনন্দ।  এই আনন্দ আমরা ভাগ করে নেবো। আমাদের বাঙ্গালীদের একত্রিত হতে হবে।  স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গবন্ধু সমগ্র বাঙালীদেরকে একত্রিত করেছিলেন।

 

ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই এক হয়ে গিয়েছিল। আর ২০২২ সালে আমাদেরকে একত্রিত করলেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে । পদ্মা সেতু হলো একটি জাতীয় চেতনা। অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু কন্যা সব সহ্য করে তিনি চ্যালেঞ্জ নিয়েছিলেন।

 

বঙ্গবন্ধু যেমন চ্যালেঞ্জ নিয়েছিলেন, প্রধানমন্ত্রী ও চ্যালেঞ্জ নিয়ে বলেছিলেন, আমাদের নিজের টাকায় পদ্মা সেতু করবো। তিনি সেটা বাস্তব করে দেখিয়েছেন। তিনি বাপের বেটি। ওনি না থাকলে পদ্মা সেতু আমাদের জীবনেও হতো না। শুধু ভিত্তিপ্রস্থর স্থাপন হতো।

 

এই ভিত্তিপ্রস্থর স্থাপন করেই আমাদের চলতে হতো। পদ্মা সেতুর মুখ আমরা দেখতে পারতাম না। পদ্মা সেতু আর স্বপ্ন নেই,  পদ্মা সেতু বাস্তবে পরিনত হয়েছে। 

 

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী , জেলা পুলিশ সুপার জায়েদুল আলম,  বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু প্রমুখ৷

সম্পর্কিত বিষয়: