নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের প্রতিবাদী অবস্থান কর্মসূচি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৩৯, ১৬ অক্টোবর ২০২১

নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের প্রতিবাদী অবস্থান কর্মসূচি

বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজার দ্বিতীয় দিন মহাঅষ্টমী তিথিতে কুমিল্লা, চাঁদপুরের হাজীগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালী ও কর্ণফুলী, কক্সবাজারের পেকুয়াসহ দেশের বিভিন্ন জেলায় মন্দির-পূজামণ্ডপ-বাড়িঘরে পরিকল্পিত হামলা, প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের প্রতিবাদ  জানিয়েছে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর।   


শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশনা মোতাবেক নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের প্রত্যকটি  পূজামণ্ডপে এই প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১ টায় চাষাড়ায় শ্রী শ্রী গোপাল জিউর বিগ্ৰহ মন্দিরে পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন। 


প্রতিবাদী অবস্থান কর্মসূচি শেষে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একটি উগ্রবাদী গুষ্টি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত। 


বর্তমান দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপচেষ্টায় এ বর্বরচিত হামলা চালানো হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত দোষীদের এবং ইন্দনদাতাদের অতিদ্রুত আইনের আওতায় এনে  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।