নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

দলীয় মনোনয়নপত্র জমা দিলেন মেয়র আইভী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:১২, ২ ডিসেম্বর ২০২১

দলীয় মনোনয়নপত্র জমা দিলেন মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হতে সংগ্রহকৃত দলীয় মনোননয়নপত্র পূরণ করে জমা দিয়েছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী।


বুধবার (১ ডিসেম্বর) দুপুরে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ে আইভীর পক্ষে মনোনয়ন জমা দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।  


এর আগে গত সোমবার (২৯ নভেম্বর) নৌকার মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন মেয়র আইভী।


প্রসঙ্গত, ডা. সেলিনা হায়াৎ আইভী ২০০৩ সালে আওয়ামী লীগের সমর্থনে নির্বাচনে অংশ নিয়ে প্রথম নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০১১ সালের ৫ মে সিদ্ধিরগঞ্জ, কদমরসূল ও নারায়ণগঞ্জ পৌরসভাকে ২৭টি ওয়ার্ডে বিন্যস্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠন করা হয়। 


ওই বছরের ৩০ অক্টোবর প্রথমবারের মতো ভোট হয় নাসিকে। ওই নির্বাচনে মেয়র পদে জয় পান ডা. সেলিনা হায়াৎ আইভী। সেবার তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। 


তবে তিনি মাঝপথেই ভোট বর্জন করেন। আর দু’জনে দলীয় সমর্থন নিয়ে নির্বাচন করলেও ভোট ছিল নির্দলীয়।


এরপর নাসিকের দ্বিতীয় ও সবশেষ নির্বাচন হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। সেবারও প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী। প্রথমবারের মতো এই নির্বাচনটি দলীয় প্রতীকে হওয়ায় ভোটের উত্তেজনাও ছিল বেশি।


এই নির্বাচনে নৌকার প্রার্থী ছিলেন ডা. সেলিনা হায়াৎ আইভী, ধানের শীষের প্রার্থী ছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ভোটের ফল বলছে, সেলিনা হায়াৎ আইভী পান ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট এবং অ্যাডভোকেট সাখাওয়াত পান ৯৬ হাজার ৪৪ ভোট।