নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২১ সেপ্টেম্বর ২০২৪

কারিকুলাম নিয়ে অপপ্রচারে কান দিবেন না : শিক্ষা অফিসার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫১, ১০ ফেব্রুয়ারি ২০২৪

কারিকুলাম নিয়ে অপপ্রচারে কান দিবেন না : শিক্ষা অফিসার

নারায়ণগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার এস এম আবু তালেব বলেছেন, নতুন শিক্ষাক্রমে ব্যাঙের লাফ, সাইকেলের ক্রিন ক্রিন চালানো কোন কার্যক্রম নেয়। ভারতে আসামে কোন শিক্ষা ব্যবস্থায় অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাই শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান থাকবে, এই সব অপপ্রচারে কান দিবেন না। 

সরকার পাঠ্যপুস্তকে বই ১০ বছর যাবৎ বিনামূল্য বিতরণ করে যাচ্ছে নতুন শিক্ষার্থীদের মধ্যে। এটা কোন সরকার করতে পারেনি। এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ থাকাকালে গোডাউনে আগুন দিয়ে জ্বালিয়ে চেষ্টা করেছিলো, বই ছাপাতে না পারে। 

এরপর সরকার বছরেরে প্রথম তারিখে বই বিতরণ করেছেন। লেখা পড়া নিজের করতে হবে, নিজেকে স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্ন ঘুমিয়ে নয়, জেগে জেগে করে দেখতে হবে।

ম্যাগনাস স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, এস এস সি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক মিলাদ মাহফিলে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

গভনিংবডি সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতি এই অনুষ্ঠানে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, পরিচালনা কমিটির সদস্য পিন্টু, মিন্টু, জাকির, ইকবাল বাবু, সাংবাদিক তোফাজ্জল হোসেন  ও স্কুলের প্রধান শিক্ষক সহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আহাম্মদ আলী রেজা উজ্জল বলেন, পরিক্ষা হলে কোন ভয় পাবে না। নিজের চর্চা কাজে লাগিয়ে পরিক্ষা খাতা লিখবে, তাহলে তোমরা ভালো রেজাল্ট করতে পারবে। আর কোমল মতি শিক্ষার্থীদের আহবান থাকবে, মন দিয়ে লেখাপড়া করতে হবে। এর পাশাপাশি খেলাধুলা চালিয়ে যেতে হবে।
 

সম্পর্কিত বিষয়: