নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের স্মরণ সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২১, ২০ মে ২০২৩

প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের স্মরণ সভা অনুষ্ঠিত

জাসদের কেন্দ্রীয় সাবেক উপদেষ্টা ও নারায়নগঞ্জ জেলার সাবেক সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

 

শনিবার (২০ মে) বিকাল ৩টায় আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তনে কেন্দ্রীয় জাসদের সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী সভাপতিত্বে স্মরণ সভার প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় জাসদের স্থায়ী কমিটির সদস্য ও জাসদ যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল।


বিশেষ অতিথি ছিলেন, বক্তব্য রাখেন জাসদ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা সম্পাদক জুলফিকার মান্নান জামি, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব শামীম,  নারায়নগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক এ কে এম ইব্রাহিম, সহ-সভাপতি মোহম্মদ সৈয়দ হোসেন, সহ-সভাপতি কমরেড বাচ্চু, নারায়নগঞ্জ মহানগর জাসদের সাধারণ সম্পাদক শাহজাহান, আমরা নারায়নগঞ্জবাসির সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুদ্দীন আহমেদ, জেলা যুব জোটের সভাপতি জয়নাল আবেদিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা কমিটির সাংগঠিক সম্পাদক ফাহাদ হাসান ইমরান। অনুষ্ঠানের সঞ্চালয়না করেন জেলা জাসদের সহ-সভাপতি শফিকুল ইসলাম ভুইয়া।


এ সময় আরও উপস্থিত ছিলেন বন্দর থানা জাসদ সভাপতি মো: জয়নাল, সাধারণ সম্পাদক আবদুল গনি, সাবেক সাধারণ সম্পাদক হারুন আর রশিদ, প্রায়ত আবদুস সাত্তারে বড় ছেলে সামসুজ্জামান বিপ্লব,মেঝো ছেলে সাইদুজ্জামান সুমন, ৩য় ছেলে আসাদুজ্জামান পলাশ প্রমুখ।


সভায় বক্তারা বলেন, প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আবদুস সাত্তার গণমানুষের নেতা ছিলেন। মুক্তিযুদ্ধের প্রস্তুতি পর্বের সংগঠক ছিলেন, জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে দেশের তৎকালীন বাস্তবতায় নতুন রাজনৈতিক দল জাসদ গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। নির্বাচন করে কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার নামে একটি সড়ক করার জন্য নারায়ণগঞ্জ সিটি মেয়র ডা. আইভী কাছে প্রস্তাব করছি।


বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেত নির্মিত হয়েছে। মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে, মেট্রোরেল চালু হয়েছে। নদীর তলদেশে ট্যানেল চালু হবে, নারায়নগঞ্জের ছয় লেন বাইপাস সড়ক নির্মানের কাজ চলছে। তারপরও অনেক অপূর্নতা রয়েছে। অর্থনৈতিক বৈষম্য বেড়েছে, দুর্নীতি, লুটপাট নির্মুল করা যায়নি। 


যুদ্ধাপরাধীদের বিচার হলেও  জামাত-বিএনপি-সাম্প্রদায়িক-জঙ্গীবাদী অপশক্তির চক্রান্ত বন্ধ হয়নি। তারা, নির্বাচিত সরকার উৎখাত করে দেশে একটি অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চেষ্ঠা করছে, আসন্ন আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল ও সাংবিধানিক ধারাবাহিকতা ব্যহত করার পায়তারা করছে। তাই সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করতে যথাসময়ে নির্বাচন নিশ্চিত করতে হবে, বাজার সিন্ডিকেটের হোতাদের দমন করে মানুষকে রেহাই দিতে হবে। 


বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর হলে এখনো আমরা স্বাধীনতা খুজে ফিরছি। আজ সুইজারল্যান্ডে বাংলাদেশের টাকা পাচার হচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে, সাধারণ জনগণ এখন না খেয়ে দিন কাটাচ্ছে। স্বাধীনতা শি দের নিয়ে সরকার গঠনের মাধ্যমে আগামীদিনে উন্নয়নের ধারাবাহিকতা বজার রাখার জন্য শেখ হাসিনার প্রতি জাসদের আহবান থাকলো।
 

সম্পর্কিত বিষয়: