নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫২, ১৭ জুন ২০২৩

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়

স্থানীয় সরকার বিভাগের অধীনে উন্নয়ন প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন, গ্রাম আদালত পরিচালনা, জন্ম-মৃত্যু নিবন্ধন, বাল্য বিবাহ নিরোধ, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন ইত্যাদি বিষয়ে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (১৭ জুন) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহীম। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  থেকে বক্তব্য রাখেন স্থানীয়  সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ শের আলী, ড. মলয় চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মশিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সর্বিক) সাকিব আল রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এইচ এম সালাউদ্দিন মনজু, এনডিসি মোহাম্মদ রবিন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হাসান। এতে আরও উপস্থিত ছিলেন জেলার সকল উপজেলা, পৌরসভা, ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেয়র ও মেম্বারবৃন্দ। 

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবের কাছে জেলার সকল উপজেলা চেয়ারম্যানদের পক্ষে সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. সামছুল ইসলাম ভুইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানদের পক্ষে রূপগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আক্তার নীলা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পক্ষে বক্তাবলী ইউপি চেয়ারম্যান এম শওকত আলী, মেম্বারদের পক্ষে দাউদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার শপন, মহিলা মেম্বারদের পক্ষে ফতুল্লা ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার ফেরদৌস আরা অনা, ইউনিয়ন সচিবদের পক্ষে কুতুবপুর ইউনিয়নের সচিব ও গ্রাম পুলিশদের পক্ষে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোস্তফা কামাল দফাদার বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন। 


তাদের এসকল দাবির প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহীম বলেন, আমি জানতাম আপনারা আজকে কিছু দাবি দাওয়া করবেন। এজন্য যে দুজন অতিরিক্ত সচিব সাহেব আপনাদের ডিপার্টমেন্টটা দেখেন তাদের আমি সাথে করে নিয়ে এসেছি।
 

সম্পর্কিত বিষয়: