নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

হকার ও যানজট ইস্যুতে প্রশাসনের স্বদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলেছেন আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:১০, ২৫ মার্চ ২০২৪

হকার ও যানজট ইস্যুতে প্রশাসনের স্বদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলেছেন আনোয়ার হোসেন

হকার ও যানজট ইস্যুতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের স্বদিচ্ছা নিয়ে এবার প্রশ্ন তুলেছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। তিনি বলেছেন, হকাররা আজকে হুমকি দিয়ে বেড়াচ্ছে।

তাদের পিছনে এমন কোন অদৃশ্য শক্তি রয়েছে যে, প্রশাসন এখন হকার উচ্ছেদ করতে পারছে না, এমপি অসহায়ত্ব প্রকাশ করছে, মেয়র অহসায়ত্ব প্রকাশ করছে। ডিসি-এসপি কি পারে না নারায়ণগঞ্জ থেকে এই হকার উচ্ছেদ করতে?

আমরা দেখেছি বাংলার সিংহ মানব হিসেবে পরিচিত এসপি হারুন যখন নারায়ণগঞ্জে ছিলো তখন তার কঠোর অবস্থানের কারণে হকার উচ্ছেদ হয়েছিলো, মানুষ প্রাণভরে ফুটপাত দিয়ে হাটতে পেরেছিলো।

হকাররা নারায়ণগঞ্জের মানুষের বোঝা, হকারদের জন্য নারায়ণগঞ্জের মানুষ স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারে না, ডিসি-এসপি কি পারে না হকারদের উচ্ছেদ করে নারায়ণগঞ্জবাসীর জন্য ফুটপাত মুক্ত রাখতে।

‘মাদককে না বলুন, সুস্থ্য ও সুন্দর জীবন গড়ে তুলুন’ এই শ্লোগানকে সামনে রেখে দীর্ঘদিন ধরে পথচলা অরাজণৈতিক সংগঠন “আদর্শ নাগরিক ফাউন্ডেশনের” উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 
সোমবার (২৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত সিনামন রেষ্টুরেন্টে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 


আদর্শ নাগরিক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল হোসেনের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এবি সিদ্দিক, বীরমুক্তিযোদ্ধা মোহর আলী প্রমুখ। 


আনোয়ার হোসেন আরও বলেন, রাজনীতিসহ সমাজের সমস্ত জায়গায় আজকে ভালো মানুষের বড় অভাব। সমাজে ভালো নেতৃত্বে প্রতিষ্ঠা করা যাচ্ছে না। মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন জায়গায় কালো টাকার মালিকরা আজকে নেতৃত্বে চলে আসছে। তেমনিভাবে রাজণৈতিক অঙ্গনেও আজ কালো টাকার ছড়াছড়ি, টাকার জোরে পদ-পদবী বাগিয়ে নিয়ে আসছে। কালো টাকার কারণে ভালো কাজগুলো সফলতার রূপ নিতে পারছে না, বিভিন্ন জায়গায় বাধা বিপত্তির সৃষ্টি হচ্ছে। মাদক আজ দেশের জন্য আমাদের জন্য মাথার বোঝা, এই বোঝা আমরা কোনোভাবেই মাথা থেকে ফেলতে পারছি না। মাদক আজকে বাংলাদেশের জন্য চরম একটি বিষফোড়া। যারা মাদক বিক্রি করছে এবং সেবন করছে তাদের পিছনে একটি বিরাট অদৃশ্য শক্তি কাজ করছে, তাই সমাজ থেকে আমরা মাদককে বর্জন করতে পারছি না। এই অদৃশ্য শক্তিকে চিহ্নিত করতে হবে। 


তিনি বলেন, দীর্ঘদিন পর হলেও নারায়ণগঞ্জবাসীর একটি জটিলতার অবসান হয়েছিলো নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সৌজন্যে। উত্তর মেরু, দক্ষিণ মেরু, পূর্ব-পশ্চিম মেরু সকলকে একসাথে বসিয়ে যানজট ও হকার সমস্যা সমাধানে বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছিলো। এতো সুন্দর আয়োজনের জন্য প্রেসক্লাবকে আমি ধন্যবাদ জানাই। একইসাথে দুঃখভরা কণ্ঠে বলতে চাই, কিছু মানুষের স্বদিচ্ছার অভাবে তারা (প্রেসক্লাব) আজকে সফলতার দ্বারপ্রান্তে পৌছতে পারে নাই। অনতিবিলম্বে হকার ও যানজট ইস্যু সমাধান করে একটি সুন্দর নারায়ণগঞ্জ উপহার দেয়ার আহবান জানাই আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে। 


ইফতার ও দোয়া মাহফিলের আয়োজকের প্রশংসা করে আনোয়ার হোসেন বলেন, ইকবাল মাদকের বিরুদ্ধে যে উদ্যোগ নিয়েছে তার প্রশংসা করি। যারাই ভালো কাজ করবে আমি সর্বদা তাদের পাশে থাকবো। কেননা, মাদক সেবন করি না, মাদককে প্রশ্রয় দেই না, ঝুট ব্যবসাকে প্রশ্রয় দেই না, সবোপরি আমি খারাপ কাজকে কখনো প্রশ্রয় দেই। আর প্রশ্রয় দেই না বলেই, অনেক চড়াই উৎরাই পেরিয়েও এখনো নারায়ণগঞ্জের রাজনীতিতে আমি অবস্থান ধরে রাখতে পেরেছি। জানিনা কতদিন এই অবস্থা ধরে রাখতে পারবো, কারণ আজকে বাংলাদেশের রাজণৈতিক আকাশে ঘনঘটা। ভালো মানুষ আজকে রাজনীতিতে আসছে না, রাজনীতি বিমুখ হয়ে যাচ্ছে তারা। ভালো মানুষ নেতৃত্বে না আসলে মানুষ রাজনীতি থেকে দুরে সরে যাবে, সমাজ থেকে দুরে সরে যাবে, সমাজ ধ্বংশ হয়ে যাবে। তাই, এ ইফতার মাহফিল থেকে আজকের সমাজের সকল শ্রেণী-পেশা ও সকল রাজণৈতিক দলের ভালো মানুষগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই। ভালো মানুষের নেতৃত্বে ও ভালো মানুষের সমাজ প্রতিষ্ঠার আহবান জানাই। 

সম্পর্কিত বিষয়: