নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২০ মে ২০২৪

ত্বকীর খুনীদের পোষ্টার ফেস্টুনে শহর ছেয়ে গেছে : রফিউর রাব্বি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:১৫, ৮ মে ২০২৪

ত্বকীর খুনীদের পোষ্টার ফেস্টুনে শহর ছেয়ে গেছে : রফিউর রাব্বি

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেছেন, যেখানে আইনের শাসন নেই, বিচারব্যবস্থা প্রশ্নবিদ্ধ, দুর্বৃত্তরা সর্বশক্তিমান- সেখানে স্বৈরশাসন প্রতিষ্ঠা হওয়াই নিয়ম। সরকার মানুষের প্রতি মুখ ফিরিয়ে দুর্বৃত্ত গডফাদারদের উপর নির্ভরশীল হয়েছে। এই দুর্বৃত্তরা যখন হত্যাকারী হয় তখন সরকার বিচার করতে পারে না। আর সেজন্যই সরকারকে ত্বকী, সাগর-রুনী, তনু হত্যার বিচার বন্ধ করে রাখতে হয়। 


তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১৩৪ মাস উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত আলোক প্রজ্জালন কর্মসুচিতে তিনি এসব কথা বলেন। বুধবার (৮ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জ আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়।

 

তিনি আরও বলেন, সরকার মানুষের সাংবিধানিক সকল অধিকারকে হরণ করেছে। ভোটের অধিকার, মত প্রকাশের স্বাধীনতা, খেয়ে-পড়ে বেঁচে থাকার অধিকার, বিচার পাওয়ার অধিকারকে হরণ করেছে। 


তিনি বলেন, ত্বকীর খুনীদের পোষ্টার ফেন্টুনে শহর ছেয়ে গেছে। সরকার বারে-বারে এই খুনীদের পুরস্কৃত করেছে। ১৬৪ ধারায় নাম আসার পরেও ত্বকীর খুনীদের গ্রেপ্তার করা হয় নাই। তিনি সরকারকে মনে করিয়ে বলেন, এই সরকারই শেষ সরকার নয়।

 

দৈনিক খবরের পাতার সম্পাদক মাহাবুবুর রহমান মাসুম বলেন, শামীম ওসমানের নির্দেশে তার ভাতিজা-ছেলেরা ত্বকীকে হত্যা করেছে। প্রধানমন্ত্রী সবকিছু জেনেও এই বিচরটি বন্ধ করে রেখেছেন। মানুষ আজকে দেশে ও বিশে^র বিভিন্ন প্রান্ত থেকে ত্বকী হত্যার বিচার চাচ্ছেন। আমরা আশা করবো সরকার মানুষের এ দাবি ও প্রতিবাদের ভাষাকে বুঝবে, সকল হত্যার বিচার নিশ্চিৎ করবে। সমাবেশে বক্তারা ত্বকী সহ সাগর-রুনী, তনু ও নারায়ণগঞ্জের আশিক, চঞ্চল, মিঠু ও ভুলু হত্যার বিচার দাবি করেন। 

 

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রথীন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি সাংবাদিক হারিম আজাদ, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল হক দীপু, সিপিবি শহর কমিটির সভাপতি আবদুল হাই শরীফ, বাসদের জেলা সংগঠক সেলিম মাহমুদ, গণসংহতি আন্দোলনের জেলা আহ্বায়ক তরিকুল সুজন, সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি দুলাল সাহা প্রমূখ। 

 

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। এর দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। ৫ মার্চ ২০১৪ তদন্তকারী সংস্থা র‌্যাব সংবাদ সম্মেলন করে জানায়, নারায়ণগঞ্জের ওসমান পরিবারের নির্দেশে তাদেরই টর্চারসেলে ১১ জন মিলে ত্বকীকে হত্যা করেছে। অচিরেই তারা অভিযোগপত্র আদালতে পেশ করবেন। কিন্তু সে অভিযোগপত্র আজো আদালতে পেশ করা হয় নাই। ত্বকী হত্যার পর থেকে বিচার শুরু ও চিহ্নিত আসামীদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোক প্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। 

সম্পর্কিত বিষয়: