নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২০ মে ২০২৪

নারায়ণগঞ্জে লকডাউনের নির্দেশনা অমান্য, ২০ মামলা (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:৫৮, ২৯ জুন ২০২১

করোনা মহামারী ঠেকাতে ঘোষিত লক ডাউনের নির্দেশনা অমান্য করায় নারায়ণগঞ্জ শহর ও এর আশপাশ এলাকায় পৃথক দুটি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ২০ মামলায় ৭১ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়েছে। 

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মদ আলী ও নাছরিন আক্তার এ অভিযান পরিচালনা করেন। রোববার (২৭ জুন) দুপুর থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকা ও ফতুল্লা পঞ্চবটিতে এ অভিযান পরিচালিত হয়। 

 

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মদ আলী ১৩ মামলায় ৬১ হাজার টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তার ৭ মামলায় ১০ হাজার দুইশত টাকা জরিমানা করেন। 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মদ আলী বলেন, করোনাভাইরাসজনিত রোগ বিস্তার রোধে গত ২২ জুন থেকে নারায়ণগঞ্জে লকডাউন চলছে। এ সময়ে সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধি-নিষেধ আরোপিত রয়েছে। 

 

বিধি-নিষেধ উপেক্ষা করে কেউ কেউ মার্কেট ও দোকান-পাট খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছিলো। এগুলো বন্ধ করতে রোববার দুপুর থেকে নগরীর বঙ্গবন্ধু সড়ক, চাষাড়া, খানপুরসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।

 

এ সময় মার্কেট এবং দোকান সমূহ লকডাউনে খোলা রাখার অপরাধে ১৩ মামলায় মোট ৬১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি সকল দোকান, সেলুন, পার্লার ও খোলা পাওয়া মার্কেট বন্ধ করে দেয়া হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তার বলেন, লকডাউনের বিধি-নিষেধ উপেক্ষা করে অনেকে অযথা বাহিরে ঘোরাফিরা করছেন, গাড়ি নিয়ে বের হয়েছেন, সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মানছেন না, মাস্ক ব্যবহার করছেন না। 

 

কেউ কেউ মার্কেট ও দোকান-পাট খোলা রেখে ব্যবসা পরিচালনা করছেন। এমন সংবাদে রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শহর এলাকা, ফতুল্লা, পঞ্চবটিসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এ সময় ৭ মামলায় ১০ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়। 

 

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণরোধে নারায়ণগঞ্জসহ ৭ জেলায় সার্বিক কার্যাবলী/চলাচল (জনসাধারণের চলাচলসহ) ২২ জুন সকাল ৬টা হতে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। 

 

এই সময়ে সবরকম গণপরিবহণ এবং দোকান-পাট বন্ধ থাকবে। সাধারণ চলাচল সীমিত থাকবে। তবে জরুরি পরিষেবা যেমন ওষুধ, জরুরি খাদ্য, কৃষি ও শিল্প উপকরণ পরিবহণ লকডাউনের আওতার বাইরে থাকবে।

 

এদিকে, মহামারী করোনাভাইরাস সংক্রমণরোধে লকডাউন বাস্তবায়নে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কঠোর ভূমিকায় মাঠে রয়েছে। চলতি লকডাউনের শুরু থেকেই নগরীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে যাচ্ছেন।