নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

সংশপ্তক নাট্যদলের ৩১তম বর্ষপূতিতে আলোচনা ও নাট্যানুষ্ঠান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩৯, ২০ জানুয়ারি ২০২৪

সংশপ্তক নাট্যদলের ৩১তম বর্ষপূতিতে আলোচনা ও নাট্যানুষ্ঠান

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী নাট্যদল এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য দল সংশপ্তক নাট্যদলের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের মহড়া কক্ষে আলোচনা সভা ও নতুন নাটক জি¦ হুজুর প্রদর্শনের আয়োজন করা হয়। 

শুক্রবার (১৯ জানুয়ারী) রাতে নারায়ণগঞ্জের জেলা শিল্পকলা একাডেমির মহড়াকক্ষে সংশপ্তক নাট্যদল আয়োজিত ৩১ তম বর্ষপূর্তি এবং দলের নতুন পথ নাটক “জি¦ হুজুর” এর টেকনিক্যাল প্রদর্শনীর আয়োজন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দলের প্রতিষ্ঠাতা সভাপতি সানাউল্লা হকের সঞ্চালনায় এবং সাধারন সম্পাদক সুনিল কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সময় নাট্যদলর প্রাণ পুরুষ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সেক্রেটারী জেনারেল বিশিষ্ট নাট্যজন আকতারুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট ও নাট্যজন ফরিদ আহমেদ রবি,অংকুর থিয়েটারের কর্ণধার মোঃ ওবায়েদ উল্লাহ, লেখক ও কবি তিক্তদাহ নলুয়া, সৃষ্টি গ্রুপ থিয়েটার ও সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও দলপতি নাট্যজন এম.আর.হায়দার রানা, বন্দর শিল্পকলা একাডেমির সাবেক সাধারন সম্পাদক নাট্যকার সাব্বির আহমেদ সেন্টু, এনএএন টিভির চীফ রিপোর্টার ও নাট্যজন পারভেজ শরীফ ও বিশিষ্ট মঞ্চাভিনেতা শেখ সোলায়মান হোসেন রনি প্রমূখ।

অনুষ্ঠানে  শুভেচ্ছা বক্তব্য রাখেন বিপুল ও জহির। এছাড়া বক্তারা তাদের বক্তব্যে সুষ্ঠু নাট্যর্চ্চার অন্যতম ধারক ও বাহক সংশপ্তক নাট্যদলের ভূঁয়সী প্রশংসা করেন। এসময় আরো উপস্থিত ছিলেন সিরাজউদৌল্লা নাট্য দলের সাংগঠনিক সম্পাদক বশির খান, কথা সাহিত্যিক ও ভোলাইল নাট্য সংসদের দলপতি এস,এম শাহাবদ্দিনসহ দলের বিভিন্ন কর্মকর্তা ও কলাকুশলীবৃন্দ।

আলোচনা শেষে সানাউল্লা হক রচিত ও নির্দেশিত নতুন পথ নাটক জি¦ হুজুর এর প্রদর্শন করে উপস্থিত সকলের ব্যাপক প্রশংসা অর্জন করে। এতে অভিনয় করেন বিপুল, আমিনুল, চন্দন, সুখন, সাজু, শান্ত, অরিত্র, লাবনী,অর্পিতা, তানহা, রুবেল ও খুকু।

সংশপ্তক সূত্র জানায় আগামী ফেব্রুয়ারী মাসে ৩ দিনব্যাপী নাট্য উৎসবের আয়োজন করতে যাচ্ছে। অনুষ্ঠানের শেষ পর্বে উপস্থিত অতিথিবৃন্দ কেক কেটে সংশপ্তক নাট্যদলের ৩১ তম বর্ষপূর্তি পালন করেন।
 

সম্পর্কিত বিষয়: