নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

আড়াইহাজারে মাশরুম চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:২৬, ১০ জুন ২০২৪

আড়াইহাজারে মাশরুম চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২০২৩-২৪ অর্থ বছরে মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুন) উপজেলার ব্রাক্ষন্দী  ইউনিয়নের ছোট ফাউসা গ্রামে  অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের  অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ তাজুল ইসলাম। 


বিশেষ অতিথি ছিলেন, কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট  ঝাউগড়ার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ  আব্দুল কাদির, আড়াইহাজার উপজেলা কৃষি অফিসার মাহমুদুল হাসান ফারুকী, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ মেহেদি হাসান শিমুল ও আড়াইহাজার থানা  প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ প্রমুখ।   


বক্তারা বিভিন্ন প্রকার মাশরুম চাষ ও সংরক্ষণ, উৎপাদন ও সম্প্রসারণ এবং মাশরুম উদ্যোক্তা সৃষ্টি, মাশরুমের পুষ্টিগুনাগুনসহ প্রকল্পের বিষয়ে  আলোচনা করেন। অনুষ্ঠানে প্রদর্শনী সহায়তা প্রাপ্ত কৃষক উদ্যোক্তা আমজাদ হোসেনসহ অন্যান্য কৃষক কৃষানী ও সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।


 

সম্পর্কিত বিষয়: