নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৩, ২৩ মার্চ ২০২৩

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডেসরকারি জায়গা দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করল সড়ক ও জনপথ বিভাগ। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম ইশমামের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুর বারোটা থেকে বিকেল পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশে এই অভিযান পরিচালিত হয়। 

এসময় শিবু মার্কেট থেকে সস্তাপুর পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকায় শতাধিক অবৈধ দোকানপাটসহ বিভিন্ন ব্যবস্থা প্রতিষ্ঠানের আধা পাকা ও সেমিপাকা স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়। 

আইন শৃংখলা বাহিনীর সহযোগিতায় পরিচালিত এই উচ্ছেদ অভিযানে ডিপিডিসি ও ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট বেশ কয়েকটি সরকারি সংস্থা সহযোগিতা করে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম ইশমাম জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের দু’পাশে বিপুল পরিমান জায়গা ১৯৬৭ সালে সড়ক ও জনপথ বিভাগের নামে অধিগ্রহণ করা হয়। তবে জায়গাগুলো দীর্ঘদিন যাবত স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে ভোগ দখল করে আসছিল।

সড়কটি ছয় লেনে উন্নীতকরণ ও সংস্কার কাজে জায়গাগুলো ব্যবহারের প্রয়োজন হওয়ায় অবৈধ দখল থেকে পুন:রুদ্ধার করতে উচ্ছেদ করা হয়েছে। জায়গাগুলো পুরোপুরি অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলমান থাকবে। 

এদিকে সড়কের পাশে যত্রতত্র গাড়ি পার্কিংয়ের কারণে নিত্যদিনের যানজটের ভোগান্তি থেকে মানুষকে রেহাই দিতে নতুন পরিকল্পনা গ্রহণ করার কথা জানান সড়ক ও জনপথ বিভাগের উপ প্রকল্প ব্যবস্থাপক প্রকৌশলী মো: সাখাওয়াত হোসেন শামীম।

অবৈধ দখল থেকে অবমুক্ত করা জায়গায় অচিরেই কয়েকটি পার্কিং জোন নির্মান করে যত্রতত্র গাড়ি পার্কিং রোধ করা হবে বলে জানান তিনি। 

সম্পর্কিত বিষয়: