নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

বন্দরের শীর্ষ মাদক সম্রাট ও ডাকাত সরদার ব্লাক জনীসহ গ্রেপ্তার ৫

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৪, ৩ মে ২০২৩

বন্দরের শীর্ষ মাদক সম্রাট ও ডাকাত সরদার ব্লাক জনীসহ গ্রেপ্তার ৫

বন্দরে ডাকাতি প্রস্তুতি কালে  দেশীয় অস্ত্রসস্ত্রসহ বন্দরে চিহিৃত মাদক সম্রাট ও কুখ্যাত সন্ত্রাসী মতিউর রহমান জনী ওরফে ব্লাক জনীসহ ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। অভিযান কালে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে গেছে অজ্ঞাত নামা আরো ৫/৬ জন ডাকাত।

 

ওই সময় ডিবি পুলিশ গ্রেপ্তারকৃত ডাকাতদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহারকৃত ২টি কাঠের বাটসহ ছোরা, ১টি কাঠের বাটসহ দা, ১টি প্লাষ্টিকের বাটসহ সাইড কাটার, ১টি লোহার পাইপ ও ২টি লোহার রড উদ্ধার করে।

 

গ্রেপ্তারকৃত ডাকাতরা হলো বন্দর থানার কলাগাছিয়া ইউনিয়নের সুচিয়াবন্ধ এলাকার আমান উল্ল্যাহ মিয়ার ছেলে বন্দরে শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী এবং ডাকাত দলের সরদার মতিউর রহমান জনী ওরফে ব্লাক জনী (৩৮) সোনারগাঁ থানার এলাহীনগর এলাকার মৃত নূর মোহাম্মদ মিয়ার ছেলে হাবিবুর রহমান সুজন (৩৮) একই এলাকার মৃত হযরত আলী মিয়ার ছেলে মকবুল হোসেন (৪২) একই এলাকার আব্দুর রহিম মিয়ার ছেলে আল আমিন (৩৮) ও বন্দর উপজেলার হাজরাদী এলাকার সাইফুল মিয়ার ছেলে শুভ (২৫)।


গত মঙ্গলবার ( ২ মে) রাত ৯টায় বন্দর উপজেলার কলাগাছিয়া নিংশ মোল্লা বাড়িস্থ জনৈক আতিক মিয়ার পরিতক্ত ডকইয়ার্ডের সামনে অভিযান চালিয়ে ধারালো দেশীয় অস্ত্রসহ এদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

 

ডাকাতি প্রস্তুতি কালে দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক এইচ এস কামরুজ্জামান বাদী হয়ে গ্রেপ্তারকৃত মাদক সম্রাট ও কুখ্যাত সন্ত্রাসী ব্লাক জনিসহ ৫ জনের নাম উল্লেখ্য করে ও ৫/৬ জনকে অজ্ঞাত আসামী করে বন্দর থানায় এ মামলা রুজু করেন। যার মামলা নং- ৫(৫)২৩ ধারা- ৩৯৯/ ৪০২ পেনাল কোড-১৮৬০।  


মামলার তথ্য সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার জিডি নং-৫৩ মূলে বন্দর ও সোনারগাঁ থানা এলাকায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন  ও মাদক বিরোধী অভিযান পরিচালনা ডিউটি করা কালে গত মঙ্গলবার রাত পৌনে ৯টায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক এইচ এস কামরুজ্জামানসহ সঙ্গীয় র্ফোস বন্দর থানার মদনগঞ্জস্থ নাসিম ওসমান সেতু সামনে অবস্থান কালে গোপন সংবাদের খবর পায় বন্দর থানাধীন নিশং (নরপর্দি) মোল্লা বাড়িস্থ জনৈক আতিক মিয়ার পরিতক্ত ডকইয়ার্ডের সামনে কতিপয় কিছু লোক সন্দেহ জনক ভাবে অবস্থান করছে।

 

বিষয়টি তাৎক্ষনিক উধ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করে রাত  দ্রুত ঘটনাস্থলে আসলে ওই সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়া সময় বন্দরে শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী মতিউর রহমান জনী ওরফে ব্লাক জনী, সুজন, শুভ, আল আমিন, মকবুলকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ওই সময় তাদের কাছ থেকে দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়।

 

 ডিবি পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত মতিউর রহমান জনী ওরফে ব্লাক জনী একজন বন্দরে শীর্ষ মাদক ব্যবসায়ী ও দূর্ধষ সন্ত্রাসী। ডাকাতির প্রস্তুতি সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীও অস্ত্রসস্ত্রসহ শীর্ষ মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সরদার ব্লাক জনীসহ ৫ ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হই।