নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৭ মে ২০২৪

বন্দরে পানিবন্দি ২০০ পরিবার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:০১, ১ জুলাই ২০২৩

বন্দরে পানিবন্দি ২০০ পরিবার

টানা বৃষ্টিতে পানিবন্দি হয়ে ভোগান্তিতে পড়েছে বন্দর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ কদমতলী মহল্লার ২০০ পরিবার। পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।


শনিবার বন্দর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের কদমতলী গ্রাম ঘুরে দেখা গেছে, অনেক বাড়িতে পানি ঢুকেছে। গ্রামের বেশ কয়েকজন বাসিন্দা জানান, ইতিমধ্যে প্রায় ২০০ বাড়িতে পানি উঠেছে।

 

তাঁরা জানান, অনেক ঘরের মধ্যে মাচা করে সেখানে তাঁরা থাকছেন। ঘরের অনেক মালামাল ভিজে গেছে, রান্নাঘর ও টয়লেট তলিয়ে গেছে। 


ভুক্তভোগী লোকজন জানান, এখানে বর্ষার মৌসুমের প্রয়োজন হয়না, বৃষ্টি শুরু হলেই পানি জমতে থাকে। বৃষ্টিরপানি বের হওয়ার পথ নেই। গত এক সপ্তাহের ভারী বৃষ্টিতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

 

রাস্তাঘাটে বৃষ্টি হলেই পানি জমে থাকে, এখানে চেয়ারম্যান, মেম্বার কেউ আসেনা, আমরা অনেক বিপদে আছি তারা দেখে না। বাড়িঘর রেখে বাসা ভাড়া থাকতে হয়। 


ভুক্তভোগীরা আরও জানান, এই এলাকায় প্রায় ২০০ পরিবার পানিবন্দী হয়ে আছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গিয়েও কোন প্রতিকার পাইনি।

 

আমরা বলেছি পানি নামার জন্য ড্রেন কইরা দিতে। চেয়ারম্যান ও মেম্বার কাজ কওে নাই। আমরা কী এদেশের নাগরিকনা, আমরা কেন ডুইবা মরমু। 


তাঁরা জানান, আমাদের জন্য সরকার নাই, আমরা আমাদের জন্যই। কামাই কইরা সরকারকে দিমু, সরকার বসে বসে চালে ঢিল মারবে। 


এবিষয়ে বন্দও ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড মেম্বার ইয়াকুব জানান, আমার কাছে এখনও কেউ অভিযোগ করেনি। ঈদেও দিনও এলাকা থেকে লোকজন আসছে তাঁরাও কিছু বলেনি। 


চেয়ারম্যানসাহেব হজ্ব করতে গিয়েছেন তিনি আসলে এ বিষয়ে কথা বলে সমাধান করবো। এবং আগামীকাল সকালে এলাকায় আমি যাবো। 


এদিকে পানি নিষ্কাশনের নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করছেন কদমতলী এলাকাবাসী।