নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

তারাবো পৌরসভায় শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০২:২৭, ১৯ অক্টোবর ২০২১

তারাবো পৌরসভায় শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা

 নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী বলেছেন, "১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি। খুনিরা তাদের ষড়যন্ত্রের জাল এখনও ছড়িয়ে রেখেছে। দেশে বিদেশে এখনও ষড়যন্ত্র চলছে। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এ অপশক্তির বিরুদ্ধে সর্বদা সোচ্চার ও সতর্ক থাকার আহবান জানাচ্ছি।"

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস' প্র‌তিপাদ্য নি‌য়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপল‌ক্ষ্যে সোমবার (১৮ অ‌ক্টোবর) দুপু‌রে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার খাদুন এলাকায় তারা‌বো পৌরসভা কার্যাল‌য়ের অ‌ডি‌টো‌রিয়া‌মে শেখ রাসেলের প্র‌তিকৃ‌তি‌তে পূস্পমাল্য অর্পন, আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী বলেন, "বঙ্গবন্ধু পুত্র শেখ রাসেল ছিলেন একজন নিষ্পাপ শিশু। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে মন মানসিকতায় আমাদের এমন নিষ্পাপ চিন্তার অধিকারী হতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর অবদান, শেখ রাসেলের অনুভূতি ও শেখ হাসিনার কর্মকান্ডগুলোকে ছড়িয়ে দিতে সকলকে একসাথে কাজ করতে হবে। আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করতে পারি তবে শেখ রাসেল হয়ে আমরাই একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে পারবো।" 

‌শিশুপুত্র শেখ রাসেল তার নিষ্পাপ প্রাণ উৎসর্গ করে বঙ্গবন্ধুর অনুসারীদের মধ্যে যে দীপ শিখা জ্বালিয়ে গেছেন, তা আজ লক্ষ কোটি রাসেল অনুসারীদের মাঝে ছড়িয়ে আছে উ‌ল্লেখ ক‌রে মেয়র হা‌সিনা গাজী ব‌লেন, "মানব সভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকান্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না।"

তারা‌বো পৌরসভার স‌চিব তাজুল ইসলা‌মের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে উপস্থিত ছিলেন, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের সভাপ‌তি মাহাবুবুর রহমান মে‌হের, তারা‌বো পৌরসভার কাউ‌ন্সিলর আমির হো‌সেন ভুঁইয়া, বিএম আতিকুর রহমান, মাহবুবুর রহমান জাকা‌রিয়া, আক্তার হো‌সেন মোল্লা, মোহাম্মদ হা‌মিদুল্লাহ, আনোয়ার হো‌সেন, লায়লা পারভীন, মাহফুজা আক্তার ও জোসনা বেগমসহ অ‌নে‌কে।

সম্পর্কিত বিষয়: