নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙ্গালী জাতি স্বাধীন দেশ পেত না : মন্ত্রী গাজী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৫১, ১৭ মার্চ ২০২৩

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙ্গালী জাতি স্বাধীন দেশ পেত না : মন্ত্রী গাজী 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

 

এ সময়, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান মারুফ, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমান উল্লাহ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক  সংগঠনের নেতাকর্মী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


এদিকে, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের গাজী অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

 

সে সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, 'জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙ্গালী জাতি এই স্বাধীন দেশ পেত না। বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।'


প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, "জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে দিয়েছেন সমৃদ্ধি।

 

শেখ হাসিনার নেতৃত্বে এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দোয়ারে পৌছে যাচ্ছে।"


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপতিত্বে এবং রূপগঞ্জ উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান মারুফ, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া সরকারী কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান সহ অনেকে। পরে শিশু, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে কেক কেটে জন্মদিনের উৎসব পালন করেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


অপরদিকে, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। পরে কেক কেটে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়।