নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৯ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে হেলে পড়া সেই ভবন থেকে সরিয়ে নেওয়া হলো বাসিন্দাদের

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:৪৪, ৭ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে হেলে পড়া সেই ভবন থেকে সরিয়ে নেওয়া হলো বাসিন্দাদের

 অবশেষে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকায় ‌‘বিশ্বাস মঞ্জিল’ নামে হেলে পড়া ছয়তলা ভবন থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেদারুল ইসলাম উপস্থিত থেকে তাদের সরিয়ে নেওয়ার ব্যবস্থা করেন। এসময় ফায়ার সার্ভিস ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরউদ্দিন আহমেদ বলেন, পাশাপাশি দুটি ভবনের একটি ওপরটির ওপর হেলে পড়েছে। অতি ঝুঁকিপূর্ণ হওয়ায় হেলে পড়া ভবনটির বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ভবনে থাকা ১৬টি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ভবনটিতে সতর্কতামূলক ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে।

ঝুঁকিপূর্ণ এ ভবন থেকে কিছুসংখ্যক ভাড়াটিয়া অন্যত্র স্থানান্তরিত হলেও আরও কয়েকটি পরিবার বসবাস করে আসছিল।

স্থানীয়রা বলছেন, ভবনটি নির্মাণের সময় পাইলিং করা হয়নি। এ কারণে একদিকে হেলে পড়েছে। একই ভবনের মালিক পাশাপাশি আরেকটি ভবন নির্মাণ করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, অবসরপ্রাপ্ত সাবেক সরকারি কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন বিশ্বাসের ভবন এটি। তিনি বর্তমানে পরিবারসহ যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তার অবর্তমানে ভবনটির দেখাশোনা করেন লিটন মিয়া নামের এক ব্যক্তি।

লিটন মিয়া জানান, গত পাঁচ বছর ধরে তিনি ভবনটির দায়িত্বে রয়েছেন। হেলে পড়ার বিষয়টি মালিককে জানিয়েছেন। মালিক আমেরিকা প্রবাসী।

 

আরও পড়ুন: সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতংক

সম্পর্কিত বিষয়: