নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা মহিলা আওয়ামীলীগের শ্রদ্ধা

প্রকাশিত:১৭:১৭, ২৩ জুন ২০২২

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা মহিলা আওয়ামীলীগের শ্রদ্ধা

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যাগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে নগরীর ২নং রেলগেট সংলগ্ন আওয়ামী লীগ কার্যালয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগমের নেতৃত্বে  শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

 

এসময় প্রফেসর ড. শিরিন বেগম বলেন, উপমহাদেশের অন্যতম প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল এবং বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের আজ প্রতিষ্ঠা বার্ষিকী। এই রাজনৈতিক দলটির গোড়াপত্তন হয় ২৩ জুন ১৯৪৯ খ্রিষ্টাব্দে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। পরবর্তীকালে এর নাম ছিল নিখিল পাকিস্তান আওয়ামী লীগ। ১৯৫৫ সালে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম "আওয়ামী লীগ" করা হয়। ১৯৭০ সাল থেকে এর নির্বাচনী প্রতীক নৌকা। নারায়ণগঞ্জেই এ আওয়ামী লীগের জন্ম হয়েছে। শহরের চাষাঢ়ায় শামীম ওসমানের দাদা খান সাহেব ওসমান আলীর মালিকানাধীন ‘বায়তুল আমান’ নামের বাড়িতে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাষানী বিভিন্ন সময়ে এসে থেকেছেন। এ বায়তুল আমানেই হয়েছে আওয়ামী লীগের প্রথম বৈঠক। 

 

এছাড়াও প্রফেসর শিরিন বেগম আরো বলেন, আর মাত্র ১ দিন পর আমাদের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন। এই পদ্মা সেতু আমাদের সক্ষমতা ও আত্মমর্যাদার প্রতীক। আপনারা সকলে আমাদের প্রিয় নেত্রীর জন্য দোয়া করবেন। এছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই অসুস্থ। আপনাদের সকলের নিকট তার জন্যও দোয়া প্রার্থনা করছি।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও জেলার সদস্য শাহানা বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য শারমিন আক্তার, কুতুবপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মায়া বেগম, কুতুবপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জহুরা বেগম, কুতুবপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের সভাপতি হালিমা বেগম, সাধারণ সম্পাদক পিয়ারা বেগম ও মহানগর যুব মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মনিরা সুলতানা মনি,  সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

সম্পর্কিত বিষয়: