নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

তারেক রহমানের হাত ধরেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবো : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:২০, ২৬ মার্চ ২০২৩

তারেক রহমানের হাত ধরেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবো :  মামুন মাহমুদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির ১ম যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে নগরীতে বিশাল র‌্যালি করে চাষাড়া বিজয়স্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি।


এদিকে রবিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে জড়ো হতে থাকে। পরে সকাল সাড়ে দশটার দিকে নেতাকর্মীদের নিয়ে বিশাল র‌্যালি শহরের চাষাড়া বিজয় স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা বিএনপি নেতাকর্মীরা।


শ্রদ্ধা নিবেদন শেষে জেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘোষণার মধ্য দিয়েই বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। 


৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও মা বোনের ইজ্জতের আমরা একটি স্বাধীন ভূখণ্ড স্বাধীন দেশ পেয়েছি। স্বাধীন ভূখণ্ডে স্বাধীনতার যে চেতনা নিয়ে ত্রিশ লক্ষ লোক শহীদ হয়েছিল সেই শহীদদের চেতনা আজও বাস্তবায়ন হয়নি।


তিনি আরও বলেন, আজও আমরা বুক ফুলিয়ে কথা বলতে পারি না। আমাদের স্বাধীনতাকে হরণ করা হয়েছে, আমাদের ভোটের অধিকার কে হরণ করা হয়েছে। আমাদের সকল অধিকার হরণ করে আমাদেরকে কুট্টি কত করে রেখে এই হায়নার সরকার বাংলাদেশে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। 


এর জন্য কিন্তু মুক্তিযুদ্ধারা দেশের জন্য মুক্তিযুদ্ধ করে নাই। শহীদদের স্বপ্ন ও মুক্তিযুদ্ধের সেই চেতনা তারেক রহমানের হাত ধরেই আমরা বাস্তবায়ন করবো।


এসময়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ন-আহবায়ক জাহিদ হাসান রোজেল,  শাহ আলম হীরা,  রিয়াজুল ইসলাম,  ওমর আলী, এডভোকেট আলমগীর, মোশাররফ হোসেন,  ওকিল উদ্দিন ভূইয়া,  শাহজাহান, বোরহান ব্যাপারি, স্বেচ্ছাসেবক দল নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি রাসেল মাহমুদ, যুবদল নেতা আক্তারুজ্জামান আক্তাতসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।