নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

মহাসড়কে দু’শতাধিক থ্রী হুইলার আটক, ৫ লক্ষাধিক টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:২০, ১৯ সেপ্টেম্বর ২০২১

মহাসড়কে দু’শতাধিক থ্রী হুইলার আটক, ৫ লক্ষাধিক টাকা জরিমানা

কাঁচপুর হাইওয়ে পুলিশ ও হাইওয়ের শিমরাইল ক্যাম্পের পুলিশ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ও শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে দু’শতাধিক থ্রী হুইলার আটক করে ডাম্পিং করেছে। সেই সাথে গাড়িগুলোতে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে ৫ লক্ষাধিক টাকা।

 
শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে  শুরু হয় এ অভিযান।  অভিযানে নেতৃত্বে দেন কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান ও শিমরাইল ক্যাম্পের টিআই (প্রশাসন) মো. মশিউর আলম। 


এ সময়ে  উপস্থিত ছিলেন টিআই মো. মাসুম, টিআই মো. ওমর ফারুক, এসআই বেনু দাশ, হাইওয়ের সাইনবোর্ড ও শিমরাইলে কর্মরত সার্জেন্টবৃন্দ।  


সরেজমিনে দেখা যায়, মহাসড়কে থ্রী হুইলার যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ থাকার পরও পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন শাখা প্রশাখা সড়ক দিয়ে মহাসড়কে থ্রী হুইলার উঠে চলাচল করে। কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন,আমাদের চোখে থ্রী হুইলার পড়লে আমরা তাৎক্ষণিক আটক করে ডাম্পিং করছি জরিমানা আদায় করছি। 


মহাসড়কে কোনভাবেই থ্রী হুইলার চালানো যাবেনা বলে টিআই মশিউর আলম জানিয়েছেন। নিষিদ্ধ  এই যন্ত্রদানবের কারণে মহাসড়কে প্রায়ই দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। 


মহাসড়কের শিমরাইল, তারাব, মদনপুর, বিশ্বরোড ও সাইনবোর্ড এলাকায় ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশা, সিএনজি, নছিমন চলাচল শূণ্যের কোঠায় নামিয়ে আনার লক্ষে এ ধরনের অভিযান  অব্যাহত থাকবে বলে  কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান এর সাথে একই সুর মিলিয়েও টিআই (প্রশাসন) মো মশিউর আলম বলেন মহাসড়কে  থ্রীহুইলার চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ এসব কোনভাবেই চলবেনা।  


ওসি মনিরুজ্জামান আরও বলেছেন নিষিদ্ধ এই যন্ত্রদানব আমরা পেলে আটক করে মামলা দিয়ে ডাম্পিং করছি এবং  ইউক্যাশের মাধ্যমে জরিমানা আদায় করছি এবং তা অব্যাহত থাকবে।