নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

বিদ্যানিকেতনে চলচ্চিত্র উৎসবের সমাপ্তি

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : বিশ্বজিৎ ভট্টাচার্য্য

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২০, ১৪ জুন ২০২৩

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : বিশ্বজিৎ ভট্টাচার্য্য

অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক বিশ্বজিৎ ভট্টাচার্য্য বলেছেন আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের চলচ্চিত্রে মুক্তিযুদ্ধ নিয়ে সৃষ্টিশীল তেমন কাজ হয়নি। 


অথচ মহান মুক্তিযুদ্ধ বাঙ্গালী জাতির গৌরব ও অহংকারের। যে কারনে আমাদের তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস সঠিকভাবে জানতে পারছে না। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। 


বুধবার বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলে আয়োজিত ৮দিন ব্যাপী চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 


বিশ্বজিৎ ভট্টাচার্য্য বলেন, একসময় বাংলা চলচ্চিত্রের অনেক দর্শক ছিল। কিন্তু এখন মানসম্মত চলচ্চিত্র নির্মিত না হওয়ায় সিনেমা হলগুলোতে দর্শক নেই বললেই চলে। এসময় তিনি আমাদের নিজস্ব সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ভালো চলচ্চিত্র নির্মাণ করার জন্যে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। 


তিরি আরও বলেন, বিদেশী সংস্কৃতি প্রভাব থেকে আমাদের সন্তানদের ফিরিয়ে আনার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান। 


বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রিমিয়ার ও ঢাকা ব্যাংকে সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং অগ্রণী ব্যাংকের পরিচালক খন্দকার ফজলে রশীদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুস সালাম, ট্রাস্ট সদস্য কাসেম জামাল, এডভোকেট নবী হোসেন ও প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। 


এ প্রথমবারের মতো নারায়ণগঞ্জে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়। এ উৎসবে বাংলাদেশের আলোচিত চলচ্চিত্র হাওয়া, মনপুরা, শ্যামলছায়া, বিউটি সার্কাস ও দামাল সহ ১২টি ছবি প্রদর্শিত হয়।