নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

পদ্মা সেতু মানে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণ : শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০৮, ২৫ জুন ২০২২

পদ্মা সেতু মানে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণ : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, পদ্মা সেতু আমাদের অহংকার। পদ্মা সেতু মানে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণ। ৭ মার্চের ভাষণ যে বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবা না সেই কথা আজ সত্য হয়েছে।

 

বাংলাদেশ যে পারে তা দেখিয়ে দেয়া হয়েছে সারাবিশ্বকে। বাঙালিরে কেউ দাবায়ে রাখতে পারেনি, আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে। শেখ হাসিনা এখন আওয়ামী লীগের সম্পদ না। শেখ হাসিনা এখন বাংলাদেশের স্বপ্ন।


শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা প্রমুখ।


শামীম ওসমান বলেন, আজ তিনটি প্রজন্ম এখানে আছি। যারা দেশ স্বাধীন করেছেন মুুক্তিযোদ্ধা, গণতন্ত্রের জন্য আন্দোলনকারী ও তৃতীয় প্রজন্ম আমাদের শিক্ষার্থীরা। সামনে ষড়যন্ত্র আছে, সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন। অনেকে আজ গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন।

 

যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেন সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করা হয়েছে সেখানে তাকে যেতে দেওয়া হয়নি। 


তিনি বলেন, নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে স্বাধীনতা বিরোধীদের প্রবেশ নিষেধ করায় আমাকে দেখে নেওয়া হবে বলা হয়েছিল। ১৬ জুন আমার ওপর বোমা হামলা হয়েছিল।  হামলার পর আহত অবস্থায় একটা কথাই বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান।  


তিনি আরও বলেন, বলা হয়েছিল করোনায় বাংলাদেশে ১০ লাখ মানুষ মারা যাবে, মিস ম্যানেজমেন্ট হচ্ছে। আমরা দেখলাম শেখ হাসিনার নেতৃত্বে করোনার টিকা দেয়ায় দক্ষিণ এশিয়ায় প্রথম এবং বিশ্বে পঞ্চম। 

 

পদ্মা সেতু প্রসঙ্গেও অনেকে অনেক কথা বলেছিলেন। একটি জাতীয় পত্রিকা নিউজ করেছে, কোন সুশীল-কুশীল কে কী বক্তব্য দিয়েছেল। হবে না, এটা না-ওইটা না, মাফ চাও, ক্ষমা চাও, জেলে ঢুকাও। কত কথা!

 

সেই পদ্মা সেতু আজ উদ্বোধন হলো। পদ্ম সেতু প্রমাণ করেছে বাংলাদেশ কারও পায়ের উপর ভর দিয়ে দাঁড়ায় নাই। নিজের পায়ের উপর ভর দিয়ে দাঁড়িয়েছে।


প্রসঙ্গত, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের পুরো শহরে বর্ণিল আলোকসজ্জ্বা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন ব্যানার, ফেন্টুনে ছেয়ে গেছে নারায়ণগঞ্জ।  

সম্পর্কিত বিষয়: