নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

সফুরা খাতুন পাইলট বালিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১০:০০, ১৭ জুন ২০২২

সফুরা খাতুন পাইলট বালিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সিদ্ধিরগঞ্জের সফুরা খাতুন পাইলট বালিক বিদ্যালয়ের এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের বিদায়  সংবর্ধনা ও বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ১২টার দিকে বিদ্যালয় প্রাঙ্গনে পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।


আলোচনা সভা শেষে বিদ্যালয়ের চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাসিক ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাসিক ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক বিল্লাল হসেন রবিন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো: ফারুক হোসেন, গোদনাইল  প্রিপারেটরি স্কুলের প্রিন্সিপাল জাহাঙ্গীর হোসেন প্রমূখ।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুমিল পাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজী মানিক মাস্টার, ফরিদা আক্তার, ওয়াহিদুর রহমান, সোহেল মাস্টার প্রমুখ।

এসময় কাউন্সিলর মতিউর রহমান মতি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই তিনি ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।


ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তোমরা দেশের ভবিষ্যৎ। তোমরা ভালভাবে লেখাপড়া করে দেশের জন্য কাজ করবে। দেশের উন্নয়নে অংশগ্রহণ করবে। তোমরা শিক্ষিত হয়ে, যেমনটি চাইবে, তাই হবে। 


তোমরা কেউ ডাক্তার হয়ে, কেউ ইঞ্জিনিয়ার হয়ে, আবার কেউ বিজ্ঞানী হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে।তিনি ছাত্র-ছাত্রীদের লক্ষ্য স্থির করে লেখাপড়া করার আহবান জানান।


পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষক ও অতিথিবৃন্দের বক্তব্যের পর শিক্ষার্থীরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। 


এ দিনের অভিব্যক্তি জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, আমরা স্যারদের কোনদিন ভুলতে পারব না। এতটা বছর এই বিদ্যালয়ে তারা আমাদেরকে সন্তানের মত পড়ালেখা শিখিয়েছেন। 


অনুষ্ঠান শেষে পরীক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।
 

সম্পর্কিত বিষয়: