নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

ফতুল্লায় শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি রকি ইয়াবাসহ গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫২, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

ফতুল্লায় শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি রকি ইয়াবাসহ গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি রাকিবুল হাসান রকি (২৮)-কে ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ।

২৬ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যা ছয়টার দিকে কুতুবপুরের দৌলতপুর বালুর মাঠ থেকে নিরানব্বই পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার জেলা পুলিশের গোয়েন্দা শাখার উপপরিদর্শক (এসআই) সুকান্ত দত্তের নেতৃত্বাধীন টিম। রকি দৌলতপুরের মৃত আকবর হোসেনের সন্তান। 

মামলার এজহার সূত্রে জানা যায়, উপপরিদর্শক (এসআই) সুকান্ত দত্তের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে কুতুবপুরের দৌলতপুর বালুর মাঠে অভিযান পরিচালনা করেন। তাদের উপস্থিতি টের পেয়ে রকি দৌড়ে পালানোর চেষ্টা করেন।

এসময় তাকে আটক করে তল্লাশি চলাকালে রকি নিজেই তিনজন সাক্ষীর উপস্থিতিতে তার পরনের প্যান্টের ডান পকেট থেকে একটি সাদা পলিথিন জিপারে রাখা ৯৯ পিস ইয়াবা ট্যাবলেট বের করেন।

এ বিষয়ে উপপরিদর্শক (এসআই) সুকান্ত দত্ত জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রকি দীর্ঘদিন ধরে ইয়াবা কারবারের কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। আসামি বর্তমানে জেলহাজতে রয়েছে। 

প্রসঙ্গত, রাকিবুল হাসান রকি ফতুল্লা অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক কারবারি হিসেবে পরিচিত৷ প্রায়ই তাকে৷ ফতুল্লা অঞ্চলের আরেক শীর্ষ মাদক কারবারি ও কিশোর গ্যাং লিডার ইমরান হোসেন ইদরানের অনুগত ক্যাডার হিসেবে পরিচিত রকি৷

একসময় কুতুবপুরের শীর্ষ সন্ত্রাসী খালেক ও মালেক বাহিনীর সদস্য হিসেবে কাজ করলেও রকিকে বর্তমানে আদর্শনগরের আরেক নব্য সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার রায়হান বাহিনীতেই দেখা যায়। 

গত বছরের ডিসেম্বরে রকিকে ফতুল্লা থানা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি করে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন জেলা কমিটির সভাপতি আল মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মো. নাহিদুর রহমান লাফিজ।

এর আগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে রাখা হয়েছিলো রকিকে। একজন চিহ্নিত মাদক কারবারিকে সংগঠনে ঠাঁই দেওয়া নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে ব্যাপক। তবে অদৃশ্য মহলের ইশারাতেই রকি পদ পেয়েছেন বলে গুঞ্জন রয়েছে।