নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

মালামাল বোঝাই ট্রাক জব্দ

সিদ্ধিরগঞ্জে তাজ জুট মিলে যন্ত্রাংশ চুরির চেষ্টা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০১, ১৩ মার্চ ২০২৩

সিদ্ধিরগঞ্জে তাজ জুট মিলে যন্ত্রাংশ চুরির চেষ্টা

সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় তাজ জুট বেকিং কোঃ লিঃ একটি মিলে চুরির চেষ্টা চালিয়েছে একদল চোর। এ সময় দায়িরত্ব সিকিউরিটিরা টের পেয়ে চোর চোর বলে চিৎকার করলে চোরেরা চুরি করা মালামাল বোঝাই করা ট্রাক(ঢাকা মেট্রো-ট- ১৬-১৫৩৬)  ফেলে পালিয়ে যায়।

 

পরে ৯৯৯ লাইনে ফোন করলে সিদ্ধিরগঞ্জ থানার সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ ঘটনাস্থলে ছুটে যান। সোমবার (১৩ মার্চ) ভোররাত ৩ টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজিএমসি) সিকিউরিটি অফিসার মহিদুল ইসলাম সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।


তাজ জুট মিলের দায়িত্বরত দুজন সিকিউরিটি গার্ড জসিম ও রুবেল জানান, রবিবার রাত আনুমানিক তিনটার দিকে একটি চোর গ্রুপের সদস্যরা, মিলের ভিতরে ঢুকে মিলের গুরুত্বপূর্ণ মেশিনারিজ যন্ত্রাংশ চুরি করে একটি ট্রাকে বোঝাই করে। বিষয়টি টের পেয়ে চোর চোর বলে চিৎকার করলে চোরেরা চুরি করা মালামাল বোঝাই করা ট্রাকটি ফেলে পালিয়ে যায়।


সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ৯৯৯ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন একটি ট্রাকে মিলের কিছু মেশিনারিজ যন্ত্রাংশ বোঝাই করা আছে। 


মিলের সিকিউরিটি গার্ড ও স্থানীয়দের নিয়ে অনেক খোঁজাখুঁজি করেও চোরকে ধরতে পারিনি। পরে তিনি মিলের কর্মকর্তাদের একটি অভিযোগ করতে বলেন। অভিযোগের পরবর্তীতে পুলিশ  ব্যবস্থা গ্রহণ করবে। 


বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজিএমসি) সিকিউরিটি অফিসার মহিদুল ইসলাম বলেন, মিলে চুরির খবর পেয়ে তিনি ঘটনাস্থলে এসেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি সিদ্ধরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। 


মিলের সাবেক কয়েকজন শ্রমিক জানান, তাজ জুট বেকিং কোঃ লিঃ বস্ত্র পাট মন্ত্রণালয়ের আওতাধীন নিয়ন্ত্রণাধীন একটি রাষ্ট্রয়ত্ব প্রতিষ্ঠান হয়েও মিলটি ১৯৯৭ সাল থেকে বিভিন্ন কারনে উৎপাদন বন্ধ হয়ে যায়। ফলে দুই  যুগ ধরে মিলটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।