নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

স্বাধীনতা দিবস উপলক্ষে বীরসন্তানদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৩, ২৬ মার্চ ২০২৩

স্বাধীনতা দিবস উপলক্ষে বীরসন্তানদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বন্দর উপজেলা প্রশাসন'র আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২৬ মার্চ) সকাল  ১১ টায় বন্দর খেয়াঘাট সংলঘ্ন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত এ খুদা'র সভাপতিত্বে ও পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আবুজাফর'র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বন্দর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ রশীদ
 
এ সময় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন্দর উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ,বন্দর উপজেলা সহকারী কমিশনার ভূমি সুরাইয়া ইয়াসমিন,বন্দর থানা অফিসার ইনচার্জ মো. আবুবক্কর সিদ্দিক,বীর মুক্তিযোদ্ধা ও লেখক আব্দুল হাই দুর্বার,বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ প্রমূখ।
 
এ সময় মুক্তিযোদ্ধারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আজ ২৬মার্চ মহান স্বাধীণতা দিবস। একজন বাঙালী বেঁচে থাকতে এই স্বাধীনতা নষ্ট হতে দেবে না। দেশ মাতৃকার টানে মুক্তিযুদ্ধে জীবনের ঝুকি নিয়ে আমরা দেশ স্বাধীন করেছি। 

আমরা দুনিয়ায় জীবিত না থাকলেও আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এ মুক্তিযুদ্ধের চেতনাকে অম্লান করে রাখার লক্ষে  উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থাকবে। এখানে আমাদের সন্তানরা বসবে। বাচিয়ে রাখবে মুক্তিযুদ্ধেও অমরগাথা স্মৃতিপট।