নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

রূপগঞ্জে চাঁদাবাজ ও ভুমিদস্যুতার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:২৯, ১২ এপ্রিল ২০২৩

রূপগঞ্জে চাঁদাবাজ ও ভুমিদস্যুতার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ 

রূপগঞ্জে অব্যাহত ভুমি দস্যুতা আর চাঁদা না দিলেই ফেসবুকে অপপ্রচার চালিয়ে এবং মিথ্যে অভিযোগে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। বুধবার (১২ এপ্রিল) বিকালে রূপগঞ্জ থানা ভবনের সামনে হাজারো প্রতিবাদি জনতার অংশগ্রহণে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে বলেন, দক্ষিণবাগ এলাকার বাসিন্দা বাসু মিয়ার ছেলে চাঁদবাজ ও সন্ত্রাসী হিসেবে পরিচিত রাশেদুল ইসলাম রাশেদ একটি সন্ত্রাসী বাহীনি গঠন করে স্থানীয় নিরীহদের জমি প্রথমে জমা খারিজ ভুয়া কাগজে কেটে নেয়। পরে তা দখলে নেয়।

এসবে প্রতিবাদ করলেই প্রকৃত জমি মালিকের উপর হামলা করে। পরবর্তীতে মামলা দিয়ে হয়রানী করে। এভাবে অর্ধশতাধিক জমি মালিককে হয়রানী করে অতীষ্ট করে তোলে। বক্তারা আরও বলেন রাশেদ মুলত চাঁদাবাজ। তার চাহিদামতো চাঁদা না দিলেই হয়রানির শিকার হয় ভুক্তভোগীরা। 

এ সময় এলাকাবাসীর বিক্ষোভে অংশ নেয় রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন নাদিম, রূপগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতিসহমতুল্লাহ, আওয়ামী  মহিলা লীগের  ইউনিয়ন সাধারণ সম্পাদক লাকী আক্তার প্রমূখ।