নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১০ মে ২০২৪

সোনারগাঁয়ের কাওসার ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৭, ২৭ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ের কাওসার ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক

বাংলাদশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২৬ এপ্রিল বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এবং ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে উপ- বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন  আবু কাওসার।

দনিয়া বিশ্ববিদ্যালয়ে বিবিএতে অধ্যায়নরত এই মেধাবী শিক্ষার্থী তার দায়িত্বের মাধ্যমে ছাত্রলীগের রাজনীতিতে উজ্জ্বল দৃষ্টান্ত রাখতে চান বলে জানিয়েছেন।

পদ পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, আমি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান সৃষ্টিকর্তা, আমার পিতা-মাতা এবং আমার সকল শুভাকাঙ্খীদের প্রতি একই সাথে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সুযোগ্য সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ভাইয়ের প্রতি। যিনি আমাকে মহানগর ছাত্রলীগে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিয়েছেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা সনমান্দী ইউনিয়নের খৈতারগাঁও গ্রামের ছেলে আবু কাওসার পরিবার থেকেই মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতির শিক্ষা পান। তার বাবা জনাব মোঃ আবু সাইদ দীর্ঘ অনেক বছর যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত, বর্তমানে তিনি সনমান্দী ইউনিয়ন শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

পঞ্চমী ঘাট স্কুলে পড়াকালীন সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাড়িতে পা রাখেন আবু কাউসার।

সময়ের পরিক্রমায় রাজনৈতিক প্রজ্ঞা ও সাংগঠনিক দক্ষতায় সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে স্থান পান। তিনি নারায়ণগঞ্জ জেলা শাখা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। 

নাজিমুদ্দিন ভূঁইয়া ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করার পর চলে আসেন ঢাকায়। ২০১৯ সালে প্রথম ঢাকা মহানগর ছাত্রলীগের সাথে একজন র্কমী হিসেবে পথ চলা শুরু করেন তিনি।

দীর্ঘদিন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাথে কাজ করায় ২০২২ সালে সহ-সম্পাদক হিসেবে স্থান পান। বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নতুন কমিটিতে উপ- বিজ্ঞান বিষয়ক সম্পাদক হিসেবে স্থান পান।

আবু কাওসার আরও জানান, ছাত্রলীগের এই পদ আমার মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদশের প্রতি দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। অতীতের মতোই সর্বোচ্চ সার্মথ্য দিয়ে সংগঠনের জন্য কাজ করে যাব। সুসময়ের পাশাপাশি দুঃসময়েও পাশে থেকে ছাত্রলীগের পতাকা উড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন এই উদীয়মান ছাত্রনেতা।