নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

আড়াইহাজারে নির্বাচনী আচরণ বিধি  লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৫১, ৯ মে ২০২৪

আড়াইহাজারে নির্বাচনী আচরণ বিধি  লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারনায় অংশ নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে। প্রতিদিন উপজেলার কোথাও না কোথাও তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম স্বপনের পক্ষে অংশ নিচ্ছেন। 


এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ মে) তিনি আড়াইহাজার পৌরসভা কার্যালয়ে নির্বাচনী সভায় অংশ নেন। দুপুর ১২টায় শুরু হওয়া সভা শেষ হয় বিকাল ৩টায়। এই সময় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, পৌরসভার মেয়র ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সবাইকে স্বপনের পক্ষে কাজ করার জন্য বলেন হুইপ বাবু। 


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই আলোচনা সভার একাধিক ছবি আপলোড করেন পৌর কাউন্সিলর মমিনুল ইসলাম শুভ। সেখানে তিনি লিখেছেন, ২১ তারিখ আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আড়াইহাজার পৌর সভায় আওয়ামী লীগ কর্তৃক নির্বাচনী আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহান জাতীয় সংসদের হুইপ আলহাজ¦ নজরুল ইসলাম বাবু এমপি মহোদয়। 


এ ব্যাপারে জানতে জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দের মোবাইলে একাধিবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। 


সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলা দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাকিব আল রাব্বি জানান, এ ব্যাপারে আমি কিছুই জানিনা। খোঁজ নিয়ে তার পর বলতে পারবো। 


স্থানীয় আওয়ামীলীগের তথ্যমতে, আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১মে অনুষ্ঠিত হবে। সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু উপজেলা আওয়ামীলীগ থেকে সাইফুল ইসলাম স্বপনকে প্রার্থী হিসেবে ঘোষনা করেন। স্বপন কালাপাহাড়িয়া ইউনিয়নের বিগত ইউপি নির্বাচনে ২২০০ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন। তাকে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থী ঘোষনা করায় স্থনীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা তা মেনে নিতে পারেননি। ফলে চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন পত্র জমা দেন। তবে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে জোর করে ৬ প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করা হয় বলে অভিযোগ উঠে। বর্তমানে সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া, সাবেক ভিপি কাজী সুজন ইকবাল ও সাইফুল ইসলাম স্বপন প্রতিদ্বন্ধিতা করছেন।