নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১০ মে ২০২৪

সোনারগাঁয়ে তীব্র গরমে লেবুর শরবত বিতরণ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০৫, ২৭ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে তীব্র গরমে লেবুর শরবত বিতরণ 

সোনারগাঁয়ে তীব্র তাপপ্রবাহে তৃষ্ণার্ত মানুষ এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে লেবুর ঠান্ডা  শরবত বিতরণ করা হয়েছে। 

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে  উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে ২নং ওয়ার্ডের মেম্বার আবুল হোসেন তুষারের পক্ষ থেকে মোগরাপাড়া থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যাওয়া-আসা রোডে পথচারী ও চালকদের মাঝে এই শরবত বিতরণ করা হয়। 

অটোরিকশা চালক আমজাদ আলী জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের অটোরিকশা চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আবুল হোসেন মেম্বারের এমন ব্যতিক্রমী উদ্যোগে আমরা এই ঠাণ্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।

 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আসা এক পথচারী জানান, গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠাণ্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।

ইউপি সদস্য আবুল হোসেন তুষার জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে।

রাস্তায় বেড় হলে প্রচণ্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি। গুড় ও লেবুর মিশ্রিত ঠাণ্ডা শরবত শরীর অনেক সতেজ করে। 

তিনি আরও জানান, রাস্তায় বেড় হলে রোদ থেকে কিছুটা রক্ষার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

এসময় উপস্থিত ছিলেন, কোম্পানিগঞ্জের সমাজসেবক সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন (মিন্টু), মোক্তার হোসেন, রাসেল মিয়া, শাহজালাল মিয়া, জুয়েল মিয়া, আলমগীর হোসেন, আরিফুল ইসলাম আরিফ, ডালিম হোসাইন, বাদশা ফাহাদ (অয়ন), নজরুল ইসলাম, মোঃ অনিক হাসান, বাপ্পী প্রমুখ।

 

সম্পর্কিত বিষয়: