নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজ রহিম বাদশাকে গণপিটুনি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০৩, ২৩ মে ২০২৩

সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজ রহিম বাদশাকে গণপিটুনি

সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে এলাকায় গণপিটুনির শিকার হয়েছে চাঁদাবাজ রহিম বাদশা। সোমবার সন্ধ্যায় চাঁদা আদায় করতে গেলে ক্ষুব্ধ পরিবহন শ্রমিক ও ফুটপাত ব্যবসায়ীরা তাকে গণপিটুনি দেয়।

 

রহিম বাদশা দীর্ঘদিন ধরে সাইনবোর্ড মোড়ে বিভিন্ন পরিবহন ও ফুটপাত দোকান থেকে জোর করে চাঁদা আদায় করে আসছিল বলে পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীদের অভিযোগ। 


পরিবহন শ্রমিক ও ফুটপাত ব্যবসায়ীরা জানায়, সাইনবোর্ড মোড়ে সিএনজি, ব্যাটারি চালিত ইজিবাইক, অটোরিকশা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে গড়ে উঠা ফুটপাত এবং ফুটওভার ব্রিজের উপরে বসা দোকানপাট থেকে প্রতিদিন চাঁদা আদায় করে আসছে রহিম বাদশা। 


সে প্রতিটি ফুটপাত দোকান থেকে ৫০’টাকা করে দৈনিক আড়াইহাজার টাকা ও সিএনজিসহ অন্যান্য পরিবহন থেকে দৈনিক ৭০’টাকা করে প্রায় সাড়ে ১৭’হাজার টাকা চাঁদা আদায় করছে। সব মিলিয়ে মাসে প্রায় ৬ লাখ টাকা চাঁদাবাজি করে আসছে।


র‌্যাব, ডিবি, থানা ও হাইওয়ে পুলিশ ম্যানেজ করা কথা বলে রহিম বাদশা দাপটের সাথে চাঁদা আদায় করছে। চাঁদা না দিলে মারধর ও পুলিশ দিয়ে দোকান উচ্ছেদ করার ভয় দেখায়।

 

তার বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ট হয়ে পড়েছিল পরিবহন শ্রমিক ও ফুটপাত ব্যবসায়ীরা। ফলে সোমবার সন্ধায় চাঁদা আদায় করতে গেলে তাকে গণপিটুনি দেওয়া হয়।


এবিষয়ে রহিম বাদশা বলেন, সোমবার সন্ধ্যায় সাইনবোর্ড এলাকায় একটি চা দোকানে বসে কথা বলতে ছিলাম। এমন সময় ১০ থেকে ১৫ জন আমার উপর অতর্কিত হামলা চালিয়ে মারধর করে।

 

এঘটনায় ৫ জনের নাম উল্লেখ ও ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত আসামি করে থানায় লিখিত অভিযোগ করেছি। চাঁদাবাজির বিষয়ে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন। 


অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক একেএম মঞ্জুরুল ইসলাম বলেন, একজন অভিযোগ করেছেন তাকে মারধর করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।