নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

সোনারগাঁয় যৌতুক দাবি ও স্ত্রী নির্যাতনের অভিযোগে স্বামী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০৯, ৬ জুলাই ২০২৩

সোনারগাঁয় যৌতুক দাবি ও স্ত্রী নির্যাতনের অভিযোগে স্বামী গ্রেপ্তার

সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নে স্ত্রী নির্যাতনে অভিযোগে দায়ের করা মামলার পরোয়ানায় যৌতুক লোভী স্বামী জেবায়েদ রানা (রাহুল) (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত জেবায়েদ রানা (রাহুল)  উপজেলার পিরোজপুর ইউনিয়নের বড় নগর গ্রামের মো. আব্বাছ মেম্বারের ছোট ছেলে।   


জানাগেছে, ভুক্তভোগী আরিফা আক্তার সোনারগাঁ আদালতে জি আর ৩৭০/২০২৩ এ মামলা করেন। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে যৌতুক লোভী স্বামী জেবায়েদ রানা রাহুল বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারীর আদেশ দেন। 


আদেশের প্রেক্ষিতে সোনারগাঁ থানা পুলিশ গত বুধবার তার নিজ বাড়ী থেকে জেবায়েদ রানা (রাহুল) কে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারকৃত যৌতুক লোভী স্বামী জেবায়েদ রানা (রাহুল)কে আদালতে প্রেরন করেছে থানা পুলিশ। 


মামলার তদন্তকারী কর্মকর্তা মেহেদী হাসান জানান, সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের বড় নগর গ্রামের মোঃ আলমাছ এর মেয়ে আরিফা আক্তার (২৩) এর সাথে একই উপজেলার পিরোজপুর ইউনিয়নের বড় নগর গ্রামের মো. আব্বাছ মেম্বারের ছোট ছেলে জেবায়েদ রানা রাহুল (৩০) এর সাথে ২০২৩ সালের ১৭ ফ্রেরুয়ারী ৪ লাখ  পঞ্চাশ হাজার টাকা দেনমোহরে বিয়ে হয়। 


বিয়ের সময় মেয়ের পিতা মো. আলমাছ বিভিন্ন উপঢৌকন দেন। পরবর্তিতে শহরে জমি কেনার কথা বলে ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে। সে মোতাবেক টাকা না দিতে পারায় স্ত্রী আরিফা আক্তারকে সামাজিক ভাবে তার নিজ বাড়ীতে উঠিয়ে নিবে না বলে জানান।

 

কিন্তু পিতার নিকট হতে টাকা চাইতে অস্বীকার করায় স্ত্রী আরিফা আক্তারকে বাপের বাড়ীতে গিয়ে মারপিট করে চলে আসে যৌতুক লোভী স্বামী জেবায়েদ রানা রাহুল। 


এরপর সুবিচার পাওয়ার আশায় স্ত্রী আরিফা আক্তার নারায়ণগঞ্জ সোনারগাঁও আদালতে যৌতুক আইনে মামলা দায়ের করেন যার নং-৩৭০/২০২৩। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। ঘটনার দিন গত ১৪ জুন জেবায়েদ রানা রাহুল ও তার সাথে আরো লোকজন মেয়ের পিত্রালয়ে আসে এবং মামলা প্রত্যাহরসহ দাবীকৃত ৫ লাখ টাকা যৌতুক দাবী করে।


এতে বাদীনি রাজি না হওয়াই এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে বাদীনিকে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করে এবং তার বামপাশের হাতের হাড় ফেটে যায়। এ ছাড়াও বাদীনির গলা চেপে ধরে হত্যার চেষ্টা করে।

 

পুনরায় বাদীনিকে কথা আছে বলে সোনারগায়ের চৈারাস্তায় ডেকে এনে আসামী জেবায়েদ রানা রাহুল ও তার বোন জামাই কাজী শারজাহান শিবলী ও আরো কয়েকজন মিলে বাদীনিকে এলপাথারী মারধর করে এ সময় তার তলপেটে লাথি মারে সে এখন চিকিৎসা দিন আছেন।


এ ঘটনায় আরিফা আক্তার বাদী হয়ে ১৫ জুন নারায়ণগঞ্জ সোনারগাঁও আদালতে যৌতুক আইনে এবং নারী ও শিশু নির্যাতন আইনে দুইটি মামলা করেন স্বামী জেবায়েদ রানা রাহুল, তার মা, পিতা মো. আব্বাছ মেম্বার (৬৫) ও বোন জামাই কাজী শারজাহান শিবলী (৪৫) এর নামে মামলা করে। 


সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ মাহাবুবুর রহমান জানান, গ্রেপ্তার জেবায়েদ রানা রাহুলসহ ৫ জনের নামে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আসামী জেবায়ের রানা রাহুলকে আদালতে প্রেরন করা হয়েছে।