নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

রূপগঞ্জে থামছেনা চাঁদাবাজি, পুলিশের পোশাক পরে চাঁদাবাজ লাঠিয়াল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৪১, ২৫ ডিসেম্বর ২০২৩

রূপগঞ্জে থামছেনা চাঁদাবাজি, পুলিশের পোশাক পরে চাঁদাবাজ লাঠিয়াল

রূপগঞ্জে গাড়ির চাকা ঘুরলেই আদায় করা হচ্ছে চাঁদা। এ চাঁদাবাজি কোনোক্রমেই থামছে না উল্টো পুলিশের পোশাক পরে রাস্তায় নেমেছে চাঁদাবাজ লাঠিয়াল বাহিনী। পুলিশ না হয়েও গায়ে হাইওয়ে পুলিশের পোশাক পরে আছে এক চাঁদাবাজ লাঠিয়াল বাহিনী।

বিষয়টি অনেককেই হতবাক করলেও হাইওয়ে পুলিশ বলছেন, এই পোশাক আনসার বাহিনীর হবে। অথর্চ পোশাকে হাইওয়ে পুলিশ লিখা রয়েছে। 

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার গোলাকান্দাইল এলাকার আল রাফি হাসপাতালের সামনে পুলিশের পোশাক পরে যানজট নিরসন করছে এমন একদৃশ্য দেখা গেছে। 

চাঁদাবাজ চক্রের সদস্য লাঠিয়াল বাহিনী জুয়েল জানান, স্যার আমাকে পুলিশের পোশাক দিয়েছেন রিকশাচালকরা যাতে ভয় পায় সেজন্য।

জানা যায়, উপজেলার ভুলতা-গোলাকান্দাইলে ঢাকা-সিলেট মহাসড়ক ও গাজীপুর-চট্টগ্রাম এশিয়ান হাইওয়ে সড়ক যুক্ত হওয়ার কারণে যানজট লেগেই থাকে।

ভূলতায় হাইওয়ে পুলিশের ক্যাম্প থাকা সত্ত্বেও ভূলতা ও গোলাকান্দাইল সড়কে হাইওয়ে পুলিশ দেখা মিলে না। এতে করে নিত্যদিন যানজট লেগেই থাকে। 

পরিবহন মালিক ও শ্রমিকদের অভিযোগ, এমন যানজটে পরিবহন থামিয়ে পুলিশের পোশাকে লাঠিয়াল বাহিনী দিয়ে চাঁদা আদায় করা হচ্ছে ভুলতা-গোলাকান্দাইল এলাকায়।

থ্রী-হুইলার ধরার নাম করে রিসিট না দিয়ে আদায় করা হচ্ছে টাকা। আবার লাঠিয়াল বাহিনী প্রকাশ্যেই পরিবহন থেকে চাঁদা আদায় করছে। 

তাছাড়া থ্রীহুইলার থেকে মাসোহারা নিচ্ছেন হাইওয়ে পুলিশ। মাসোহারা দিলে যে কোনো সড়কেই চলতে পারে থ্রি-হুইলার। মাসোহারা না দিলে দুই থেকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

অটোরিকশা থেকে ২ হাজার, ট্রাক বা পিক-আপ থেকে ৩-৪ হাজার টাকা পর্যন্ত আদায় করছে পুলিশ।

ভূলতা হাইওয়ের ক্যাম্পের ইনচার্জ মো. আলী আশরাফ মোল্লা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এই পোশাক আনসার বাহিনীর হবে।