নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বন্দরে প্রবাসীর ৩৫ লাখ টাকা হাতিয়ে নিলো চাচী ও চাচাত ভাই

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩০, ১ ফেব্রুয়ারি ২০২৪

বন্দরে প্রবাসীর ৩৫ লাখ টাকা হাতিয়ে নিলো চাচী ও চাচাত ভাই

বন্ধককৃত সম্পত্তি ব্যাংক থেকে ফিরিয়ে এনে ৩ প্রবাসী ভাইয়ের কাছে বিক্রি নামে ৩০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে তারই চাচাত ভাই ইয়াসিন ইসলাম ও  তার মা চাচী সাবরিন সুলতানা বেগমের বিরুদ্ধে। 

এ ব্যাপারে প্রতারনার শিকার প্রবাসী ৩ ভাইয়ের পক্ষে তাদের বোন আসমা আক্তার বাদী হয়ে বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারী) দুপুরে প্রতারক চাচাত ভাই ও তার মাকে আসামী করে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, অভিযোগের বাদিনী আসমা আক্তারের ৩ ভাই রফিকুল ইসলাম দীর্ঘ দিন ধরে লন্ডন, মেজু ভাই  সাইফুল ইসলাম ইটালি ও ছোট ভাই শহিদুল ইসলাম জার্মানিতে বসবাস করে আসছে। বাদিনী চাচাত ভাই ইয়াসিন ইসলাম ও তার মা সাবরিনা সুলতানা বেগমের ব্যক্তিগত প্রয়োজনে ডাচ বাংলা ব্যাংক তাদের বসত বাড়ি দলিল রেখে ঋন গ্রহন করে। 

পরবর্তীতে চাচাত ভাই ইয়াসিন ইসলাম ও তার মা সাবরিন সুলতানা বাদিনীর প্রবাসী ভাইদের কাছ থেকে উল্লেখিত সম্পত্তী বিক্রি করার নামে  ব্যাংক থেকে দলিল ছাড়িয়ে আনার কথা বলে ২০ লাখ টাকা নেয়।

এর ধারাবাহিকতায় গত ১০ অক্টোবর বাদিনীর উল্লেখিত প্রবাসী ভাইদের কাছ থেকে আরো ১৫ লাখ টাকা নিয়ে সর্বমোট ৩৫ লাখ টাকা গ্রহন করে দলিল নং- ৮৫৭৯/ ২০২৩  সাফ কাবলা দলিল মূলে রেজিস্ট্রি করে।

এদিকে প্রতারক চাচাত ভাই ইয়াসিন ইসলাম ও তার মা সাবরিনা সুলতানা উল্লেখিত ব্যাংক ঋৃন পরিশোধ না করার কারনে গত ১১ নভেম্বর বিকেল ৩টায়  ডাচ বাংলা ব্যাংক কতৃপক্ষ বন্দর থানার দড়ি-সোনাকান্দাস্থ প্রবাসীদের ক্রয়কৃত জায়গায় বন্ধকি সাইনবোর্ড স্থাপন করে চলে যায়। 

এ ঘটনায় প্রতারনার শিকার প্রবাসী ৩ ভাই ও বাদিনী নিজেই ব্যাংক ঋৃনের বিষয়টি বিবাদীদের কাছে জানতে চাইলে ওই সময় উল্লেখিত প্রতারক মা ও ছেলে ক্ষিপ্ত হয়ে বাদিনীকে অকথ্য ভাষায় গালাগালি করে জানমালের ক্ষতি সাধনের হুমকি দেয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে পুলিশ অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। 
 

সম্পর্কিত বিষয়: