নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীকে তুলে নিয়ে অর্থ আদায়, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৬, ১০ ফেব্রুয়ারি ২০২৪

সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীকে তুলে নিয়ে অর্থ আদায়, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক ফুটপাত ব্যবসায়ীকে তুলে নিয়ে জিম্মি করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রনি ও আশরাফুল নামে দুই চাঁদাবাজের বিরুদ্ধে।

দাবিকৃত চাঁদাদিতে রাজি না হওয়ায় তাকে দোকান থেকে তুলে নিয়ে যায় ওই দুই চাঁদাবাজ। এঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির পাশাপাশি মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। 

ব্যবসায়ীদের অভিযোগ, রনি সোনামিয়া বাজার এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদকাসক্ত। তার অত্যাচারে আমরা অতিষ্ঠ। সে প্রতিনিয়ত আমাদের কাজ থেকে জোরপূর্বক চাঁদা নিয়ে যায়। চাঁদ না দিলে মারধর করে।

এদিকে তাদের অত্যাচারে অতিষ্ট হয়ে বৃহস্পতিবার রাতে চাঁদাবাজিকালে দেশীয় অস্ত্র ছুরিসহ চাঁদাবাজ আশরাফুলকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। অভিযুক্ত চাঁদাবাজ রনি (৪০) আদমজী সোনামিয়া বাজার এলাকার শাহজাহানের ছেলে।

আশরাফুলকে আটকের পর থেকে সে পালাতক রয়েছেন। শনিবার দুুপুরে যথাযথ আইনী পক্রিয়া শেষে আশরাফুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।  

জানা গেছে, কদমতলী পুল এলাকায় ফুটপাতে দোকান দিয়ে কামার হিসেবে ব্যবসা করে আসছেন মিল্লাত নামে এক যুবক। গত ৬ ফেব্রুয়ারি দুপুরে অভিযুক্ত রনি ও আশরাফুল মিল্লাতকে দোকান থেকে জোরপূর্বক ধরে নিয়ে যায়। 

তাকে সোনামিয়া বাজারের একটি নির্মাধীন ভবনে আটকিয়ে রেখে মারধর ও সাথে থাকা একটি মোবাইল ফোন, নগদ পাঁচ হাজার ২০০ টাকা হাতিয়ে নিয়ে ছেড়ে দেয়। পরে ৮ ফেব্রুয়ারি আবার চাঁদা নিতে আসে আশরাফুল। তখন স্থানীয়রা একটি ছুরিসহ তাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

ভুক্তভোগী মিল্লাত জানান, কিছুদিন ধরে রনি ও আশরাফুল আমার কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদাদিতে রাজি না হওয়ায় তারা আমাকে জোরপূর্বক ধরে নিয়ে মারধর করে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। দুইদিন পর চাঁদার জন্য রনি আশরাফুলকে আমার দোকানে পাঠায়।

আমি চাঁদা দিতে না চাইলে আশরাফুল আমাকে মারধর করতে চায়। এসময় আমি চিৎকার করেলে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে আটক করে। পরে আমি থানায় গিয়ে রনি ও আশরাফুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করি।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. আবু বকর সিদ্দিক বলেনর, চাঁদা দাবি করার অভিযোগে আশরাফুল নামে একজনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। শনিবার দুুপুরে যথাযথ আইনী পক্রিয়া শেষে আশরাফুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।