নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে আসলামের চাঁদাবাজির উৎসস্থলে উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

সিদ্ধিরগঞ্জে আসলামের চাঁদাবাজির উৎসস্থলে উচ্ছেদ অভিযান

সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকায় আসলামের চাঁদাবাজির উৎসস্থল সরকারি রাস্তা ও ডিএনডি খালপাড় দখল করে গড়ে  তোলা অবৈধ বাজার উচ্ছেদ করেছে পুলিশ। 

জেলা প্রশাসনের নির্দেশে সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানার এসআই মোখলেছুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল অবৈধ বাজারটি উচ্ছেদ করেন। 

এদিকে উচ্ছেদের পর পুলিশ যেতে না যেতেই চাঁদাবাজ চক্রটি আবারও দোকনপাট বসিয়ে দেয় বলে জানিয়ে স্থানীয়রাবলেন, সঙ্গবদ্ধ চাঁদাবাজ চক্র আসলাম ওরফে বরিশাইলা আসলাম, সেলিম, বাসেত, সোহাগ ও মামুন জনচলাচলে বিঘ্ন ঘটিয়ে সরকারি জায়গা দখল করে বাজারটি গড়ে তুলেছে। বাজারের শতাধিক দোকানপাট থেকে মাসে কমপক্ষে ৭ লক্ষাধিক টাকা চাঁদাবাজি করতো চক্রটি। 

কিছুদিন আগে ডিএনডি প্রকল্পের দায়িত্বে থাকা সেনা বাহিনী বাজারটি উচ্ছেদ করেছিল। কিন্তু কয়েকদিন পর চাঁদাবাজ চক্রটি আবার একই স্থানে বাজার বসিয়ে চাঁদাবাজি করছিল। 

জনস্বার্থ ও চাঁদাবাজি মুক্ত করতে বাজারটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সাহেবপাড়া এলাকাবাসীর পক্ষে মো: সোহেল নামে একজন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

পুলিশ ও অভিযোগকারী সূত্রে জানা গেছে, অভিযোগটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সিদ্ধিরগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেন জেলা প্রশাসক। 

নির্দেশনা পেয়ে ওসি আবু বকর সিদ্দিক নাসিক ২ নং ওয়ার্ডের বিট পুলিশিং ইনচার্জ মোখলেছুর রহমানকে দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর এসআই মোখলেছুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে বাজারটি উচ্ছেদ করেন।

এ বিষয়ে জানতে আসলামের মোবাইলে ফোন দিলে তিনি বলেন, ভাই আপনাকে এ বিষয়ে কি বলব বুজতে পারছিনা। সাত লাখ টাকা না কত টাকা আদায় আপনি আসেন দেখে যান। এভাবে কিছু বলতে পারবোনা।  

অভিযান পরিচালনাকারী সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক মোখলেছুর রহমান বলেন, স্থানীয় বাসিন্দাদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে ওসি স্যারের নির্দেশে সরকারি জায়গা ও সড়ক দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।