নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে সন্ত্রাসীদের তান্ডব, ১৬ বাড়ী ভাংচুর, লুটপাট

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৫৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

আড়াইহাজারে সন্ত্রাসীদের তান্ডব, ১৬ বাড়ী ভাংচুর, লুটপাট

আড়াইহাজারে সন্ত্রাসীদের হামলা ব্যাপক, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার খাগকান্দা ইউনিয়নের বাহেরচর গ্রামে এই ঘটনা ঘটে। হামলায় নারী-পুরুষ ও শিশুদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। 


পুলিশ  প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাহেরচর গ্রামে দীর্ঘ দিন ধরে শাহআলম  ও জুলহাস মেম্বারের সাথে আওয়ামীলীগ নেতা তোফাজ্জলের দীর্ঘ দিন ধরে দ্বন্ধ চলছিল। এর আগেই  একাধিক বার হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। বেশ কয়েকটি মামলা ও চলছে। এরই মাঝে সোমবার রাতে  শাহআলম ও ৫ নং ওয়ার্ডের  বর্তমান  ইউপি সদস্য জুলহাসের নেতৃত্বে শতশত লোক দেশীয় অস্ত্র, দা, ছুরা টেটা  ও বল্লম নিয়ে তোফাজ্জলের বাড়ীতে হামলা চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা ৪.৫ ও ৬ নং ওয়ার্ডের  নারী ইউপি সদস্য আফরোজার বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এতে নারী ও শিশুদের কান্নায় ভারী হয়ে উঠেছে পরিবেশ। সন্ত্রাসীরা একে একে ১৬টি ভাড়ী ভাংচুর করে লুটপাট চালায়। হামলায় টেটাবিদ্ধসহ অন্তত ৮ জন আহত হয়। আহতদের মাঝে আখিনুর ও হিরাকে আড়াইহাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 


হামলা কারীর স্বীকার তোফাজ্জল ও নারী ইউপি সদস্য আফরোজা  বলেন, এই রকম হামলার ঘটনা নজীরবিহীন।  অভিযুক্ত জুলহাস মেম্বারকে তার মুঠাফোনে কল দিলে ও পাওয়া যায়নি।  


আড়াইহাজার থানার উপ পরিদর্শক (এস আই) রহিম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। এর আগেই ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। 
আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ জানান, এই ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। জড়িতরা কোন অবস্থাতেই পার পাবে না। এই রিপোট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।