নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে ১৮ অটোরিকশা মালিককে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:০৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আড়াইহাজারে ১৮ অটোরিকশা মালিককে জরিমানা

আড়াইহাজার বাজারকে যানজট মুক্ত করতে কঠোর অবস্থান নিয়েছেন উপজেলা প্রশাসন ও আড়াইহাজার থানা পুলিশ। এই জন্য বাজারে না গিয়ে বিকল্প রাস্তা ও বাজারের পাশে অটোরিকশা রাখার জন্য বলা হয়েছিল । এই নিয়ে গত ১ সপ্তাহ ব্যাপী মাইকিং করে সতর্ক করা হয়।

এর পরও  নিষেধাজ্ঞা না মানায় উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যদের সহযোগিতায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে অভিযান শুরু করেন। এই সময় ১৮জন অটো মালিককে  প্রত্যেককে ৫ শ টাকা  অর্থদন্ড করা হয়।

তাৎক্ষনিক  বাজার অটো মুক্ত হয়ে যায়। এতে প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন  সাধারণ মানুষ। পরে বাজারের ফুটপাতের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হয়। 


জানা গেছে, যানজট নিরসনে  আড়াইহাজার উপজেলা প্রশাসন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে ২৫ ফেব্রুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যাটারি চালিত আটোরিকশা বাজারে প্রবেশের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত বৃহস্পতিবার  বিকালে আইনশৃঙ্খলা কমিটির একটি মাসিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তে প্রকাশ করা হয় ব্যাটারি চালিত অটোরিকশা সমুহ আড়াইহাজার বাজারে প্রবেশ করে কোনো প্রকার যানজট সৃষ্টি করলে অথবা যাত্রী নামিয়ে দেওয়ার পরে বাজারে অবস্থান করলে তাৎক্ষনিকভাবে আটক ও জরিমানা করা হবে। এ সময় প্রশাসনিক কর্মকর্তা ও ওসি মহোদয় চালকদের বাজারের আশেপাশের সড়কগুলো ব্যবহার করার জন্য নির্দেশ দেয়। এরই ধারাবাহিকতায় বুধবার বিকালে এই  অভিযান পরিচালনা করা হয়।