নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

চাঁদাবাজদের কারণে আমার এলাকার মানুষ শান্তিতে নাই : মজিবুর রহমান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:২৫, ৪ মার্চ ২০২৪

চাঁদাবাজদের কারণে আমার এলাকার মানুষ শান্তিতে নাই : মজিবুর রহমান

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি  ও প্যানেল চেয়ারম্যান মজিবুর রহমান (বিএসসি) বলেন, চাঁদাবাজদের কারণে আমার এলাকার (নাসিক সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ড) মানুষ শান্তিতে নাই। মানুষজন অনেক কষ্টের বিনিময়ে অল্প কিছু জমি কিনে বাড়ি বা মার্কেট করতে গেলে তাদের থেকে জোরপূর্বক চাঁদা বা কাজ (রড, ইট, বালু সরবরাহ) করার অনুমতি চাওয়া হয়। 

বাড়িঘর করতে গেলে কেন? তাদের থেকে ইটা-বালু নিতে হবে অথবা নগদ অর্থ দিতে হবে? আমরা এই সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজদের চাই না। 

গতকাল সোমাবার (৪ মার্চ) বিকালে সিদ্ধিরগঞ্জের তাজমহল চাইনিজ রেষ্টুরেন্টে দৈনিক দেশ রুপান্তর পত্রিকার প্রতিষ্ঠাকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মধ্যকার ১০ টি ওয়ার্ডের বিভিন্ন এলাকাজুড়ে জনসাধারণের থেকে জোরপূর্বক চাঁদা দাবির বিরুদ্ধে চেটেছেন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান (বিএসসি), প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমার এলাকার (সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডের) মানুষ চাঁদাবাজদের কারণে অনেক কষ্টে আছে। মানুষজন কষ্টের বিনিময়ে অল্প কিছু জমি কিনে বাড়ি বা মার্কেট করতে গেলে তাদের থেকে জোরপূর্বক চাঁদা বা কাজ (রড, ইট, বালু সরবরাহ) করার অনুমতি চাওয়া হয়। এটা কেমন কথা? 

জননেতা একে এম শামীম ওসমান স্পষ্টভাবে বলেছেন জনসাধারণকে হয়রানি করা যাবে না। কিন্তু তাদের কথা অমান্য করে কিছু লোক তা করে যাচ্ছে। এরা কারা? এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এদের মধ্যে যদি আমার লোক থাকে তাদরের ধরেন। 

বাড়িঘর করতে গেলে তাদের থেকে ইটা-বালু নিতে হবে অথবা নগদ অর্থ দিতে হয় যা আমরা চাই না এই সিদ্ধিরগঞ্জে। প্রয়োজনে প্রশাসনকে আমরাও সহযোগীতা করবো। তবুও এদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি সন˜ বড়ুয়া, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক, শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিআই শরফুদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীম আরা লাভলী, সাবেক ছাত্রলীগ নেতা ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের নেতা নাজমুল হক খোকাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।